Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভারতের বিমানটি যান্ত্রিক ত্রুটির কারণে করাচিতে অবতরণ করেছিল ঠিকই কিন্তু পরবর্তী খবরটি অনেকেই জানেনা

ভারতের বিমানটি যান্ত্রিক ত্রুটির কারণে করাচিতে অবতরণ করেছিল ঠিকই কিন্তু পরবর্তী খবরটি অনেকেই জানেনা

বিমান দুর্ঘটনা খুবই একটি দুঃখজনক ঘটনা। প্রায় শোনা যায় বিমান দুর্ঘটনার কথা। মানুষ অনেক আশা নিয়ে প্রিয়জনের কাছে যাবার জন্য পাড়ি জমায় পৃথিবীর এক থেকে অন্য প্রান্তে। কিন্তু অনেক সময় দেখা যায় ভাগ্য সহায় না হলে যাওয়া হয়না আর প্রিয়জনদের কাছে। সম্প্রতি জানা গেছে দিল্লি থেকে উড্ডয়নের পর যান্ত্রিক ত্রুটির কারণে একটি স্পাইসজেট বোয়িং 737 পাকিস্তানের করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করে। পরবর্তীতে সেই বিমান ডুবাইয়ের উদ্দেশ্যে রহনা হয়।

দীর্ঘ ১১ ঘণ্টা পর ১৩৮ জন যাত্রী নিয়ে আবার দুবাইয়ের উদ্দেশে রওনা হয়েছে আরেকটি ভারতীয় বিমান। মঙ্গলবার (৫ জুলাই) দিল্লি থেকে উড্ডয়নের পর যান্ত্রিক ত্রুটির কারণে একটি স্পাইসজেট বোয়িং ৭৩৭ পাকিস্তানের করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করে। পাকিস্তানি কর্তৃপক্ষ বলছে, মানবিক কারণে ভারতীয় বিমানটিকে অবতরণের অনুমতি দেওয়া হয়েছে। স্পাইসজেটের ফ্লাইট SG11 মঙ্গলবার ভারতের রাজধানী নয়াদিল্লি থেকে দুবাইয়ের উদ্দেশ্যে ছেড়ে গেছে। কিছুক্ষণ পরে, আকাশের মাঝখানে একটি যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। পাকিস্তানের করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করতে বাধ্য হন পাইলট।

এক প্রতিবেদনে ভারতীয় সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বিমানটিতে ১৩৮ জন যাত্রী ছিলেন। অবতরণের পর সবাইকে নিরাপদে বিমান থেকে নামানো হয়। তবে ঠিক কোন পরিস্থিতিতে বিমানটি করাচিতে অবতরণ করেছে তা প্রকাশ করা হয়নি।

এদিকে, পাকিস্তানের বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানের পাইলট করাচি বিমানবন্দরে যোগাযোগ করে জরুরি অবতরণের অনুমতি চেয়েছেন। পরে মানবিক বিবেচনায় অনুমতি দেওয়া হয়। ঘটনার পর স্পাইসজেটের আরেকটি বিমান করাচিতে পাঠানো হয়। দীর্ঘ ১১ ঘণ্টা পর যাত্রীরা বিমানে উঠে দুবাইয়ের উদ্দেশে রওনা হন। জানা গেছে, যান্ত্রিক সমস্যার সমাধান হয়ে যাওয়ার পর পাকিস্তানের বিমানটিকে দিল্লিতে ফিরিয়ে আনা হবে।

প্রসঙ্গত, বিভিন্ন কারণে বিমানে দুর্ঘটনা ঘটে থাকে যার মধ্যে যান্ত্রিক ত্রুটি অন্যতম একটি বড় ধরণের কারণ। এই স্পাইসজেট বোয়িং ৭৩৭ বিমানটিতে ঠিক একই সমস্যা দেখা দবার কারণে জরুরি ভিত্তিতে করাচিতে অবতরণ করানো হয়। কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি বলে জানা গেছে।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *