Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ভারতের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতিকে প্রধানমন্ত্রী পাঠালেন জমকালো উপহার, হতে পারে নতুন দিগন্তের সূচনা

ভারতের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতিকে প্রধানমন্ত্রী পাঠালেন জমকালো উপহার, হতে পারে নতুন দিগন্তের সূচনা

ভারত হলো বাংলাদেশের প্রতিবেশী বন্ধু দেশ। স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে আজও পর্যন্ত ভারত বাংলাদেশের পাশে থেকে করে যাচ্ছে সকল ধরণের সহযোগিতা। বাংলাদেশ সব সময় ভারতের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে কাজ করে যাচ্ছেন। সম্প্রতি জানা গেছে বাংলাদেশের প্রধানমন্ত্রী জনেনত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতিকে দিলেন আম উপহার।

আমের মৌসুমে প্রতিবেশী দেশ ভারতের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির জন্য উপহার হিসেবে নয়াদিল্লিতে ১ মেট্রিক টন আম্রপালি আম পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

ভারতীয় হাইকমিশন জানায়, শুক্রবার (১৭ জুন) কূটনৈতিক চ্যানেলের মাধ্যমে শেখ হাসিনার পাঠানো আম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি শ্রী রাম নম কোবিন্দের বাসভবনে পৌঁছেছে।

প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির পাশাপাশি গত বছর পশ্চিমবঙ্গ, আসাম ও ত্রিপুরার মুখ্যমন্ত্রীদের কাছেও আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতীয় হাইকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ‘আম ইলিশ কূটনীতি’ বাংলাদেশ-ভারত সম্পর্ককে এক নতুন উচ্চতায় নিয়ে গেছে।

প্রসঙ্গত, পাশাপাশি দুটি দেশের মধ্যে এমন বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সত্যিই অনেক আনন্দের একটি বিষয়। এতে করে দেশ ও জাতির সুনাম বৃদ্ধি পেয়েছে অনেক। দুটি দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখাও একটি স্বার্থকতা আর যেইটা সম্ভব হয়েছে বাংলাদেশের প্রধানমন্ত্রীর উদার মনভবের জন্য।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *