Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ”ভারতীয় নির্বাচন মেনে নেয়া হবে না, করতে দেয়া হবে না”

”ভারতীয় নির্বাচন মেনে নেয়া হবে না, করতে দেয়া হবে না”

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সরকার বিরোধী দলকে সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যত বাধাই আসুক না কেন আন্দোলন চালিয়ে যাবেন।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাজধানীর বিজয়নগরে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা হরতালের সমর্থনে গণঅধিকার পরিষদ আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে ভারতীয় এজেন্টরা একতরফা নির্বাচনে সহায়তা করছে বলে অভিযোগ করেন নুরুল হক নূর। তিনি বলেন, ‘ভারতীয় নির্বাচন মেনে নেয়া হবে না, করতে দেয়া হবে না।’

গণ অধিকার পরিষদের সভাপতি বলেন, ‘বর্তমান নির্বাচন কমিশনকে কেউ মানে না, তার দেয়া নির্দেশও কেউ মানবে না।’

আওয়ামী লীগের অস্তিত্ব রক্ষায় গণঅধিকার পরিষদের সভাপতি রাজনৈতিক সমঝোতার মাধ্যমে এক থেকে দুই বছরের জন্য জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান।

সরকার আন্দোলনকারীদের দোষারোপ করে রেলে আগুন দিচ্ছে দাবি করে তিনি বলেন, সরকার বিরোধীদের সংঘাতের দিকে ঠেলে দিচ্ছে। তবে যত বাধাই আসুক না কেন আন্দোলন চলবে।

“সবাইকে সতর্ক থাকতে হবে। সর্বদলীয় ঐক্য গড়ে আন্দোলন চালিয়ে যাবে,” যোগ করেন গণঅধিকার পরিষদের সভাপতি।

নির্বাচন ঠেকাতে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সারাদেশে হরতাল পালন করছে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলো। এর আগেও কয়েক দফায় ৪৮-৩৬ ঘণ্টা লাগাতার অবরোধ বা হরতাল কর্মসূচি পালন করা হলেও এবার এক দিনের কর্মসূচি পালন করা হচ্ছে।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর থেকে তারা হরতাল-অবরোধের মতো কর্মসূচি দিয়ে আসছে।

এটি হরতাল কর্মসূচির চতুর্থ ধাপ। এ পর্যন্ত বিএনপিসহ সমমনা জোট ও দলগুলো তিন দফায় ৪ দিন হরতাল এবং পর্যায়ক্রমে ২৩ দিন অবরোধ কর্মসূচি পালন করেছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *