Friday , September 20 2024
Breaking News
Home / Sports / ভারতকে হারানোর রাতে ভিন্ন ধরনের সুখবর পেল বাংলাদেশ

ভারতকে হারানোর রাতে ভিন্ন ধরনের সুখবর পেল বাংলাদেশ

দীর্ঘ ১১ বছর পর এশিয়া কাপে ভারতকে হারাল। ব্যর্থতার এক টুর্নামেন্টের শেষটা রঙিন হলো জয়ে। সেটাও এমন এক প্রতিপক্ষ যারা কিনা পুরো টুর্নামেন্টে ছিল অপরাজিত। বাংলাদেশ স্বভাবতই এমন রাতকে আলাদা করে মনে রাখতে চাইবে। কিন্তু এই জয়ে ছেয়ে গেল আরেকটি স্বস্তি। ম্যাচ শেষ হওয়ার পর ভিন্ন ধরনের সুখবর পেল বাংলাদেশ দল।

পাকিস্তানের বিপক্ষে নাটকীয় জয়ের পর আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের শীর্ষে রয়েছে শ্রীলঙ্কা। এই মৌসুমের ফাইনালিস্টরা ৯৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে এসেছে। বাংলাদেশ নেমে গেছে আটে। কিন্তু তা স্থায়ী হয়নি। ভারতকে ৬ রানে হারিয়ে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সপ্তম স্থান পুনরুদ্ধার করেছে বাংলাদেশ।

তবে রবিবারের ফাইনালে ভারত শ্রীলঙ্কার কাছে হেরে গেলে আবারও ৮ম স্থানে চলে যাবে বাংলাদেশ। বর্তমানে টাইগারদের রেটিং ৯৪। আর শ্রীলঙ্কার রেটিং পয়েন্ট ৯৩।

রোববারের ম্যাচের পর ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে আরও পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ভারত বর্তমানে তিন নম্বরে। তাদের রেটিং ১১৪। শীর্ষে অস্ট্রেলিয়া এবং ১১৫ নম্বরে পাকিস্তান। তবে পয়েন্টে এগিয়ে থাকায় আজরাই রয়েছে ১ম স্থানে। এমতাবস্থায় এশিয়া কাপের ফাইনালে জয় সেখানেও বদলে যেতে পারে।

উল্লেখ্য, এশিয়া কাপের ফাইনালে আগামীকাল রেকর্ড ৭ বারের চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হবে স্বাগতিক শ্রীলঙ্কা। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায়।

About Babu

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *