Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / ভাইরাল সেই ভিডিও নিয়ে শেষ পর্যন্ত তুষি বললেন, ‘ভিডিওটি এডিট করা'(ভিডিওসহ)

ভাইরাল সেই ভিডিও নিয়ে শেষ পর্যন্ত তুষি বললেন, ‘ভিডিওটি এডিট করা'(ভিডিওসহ)

নাজিফা তুষি বাংলাদেশের মিডিয়া জগতের শীর্ষে থাকা বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় একজন অভিনেত্রীর নাম। খুব অল্প সময়ের মধ্যেই নিজের অভিনয় শৈলী দিয়ে জায়গা করে নিয়েছেন দর্শক মনে।

রেদওয়ান রনির ‘আইসক্রিম’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় অভিনেত্রী নাজিফা তুশিরের। এর মধ্যে তিনি ওয়েব ফিল্ম ‘বিয়ন্ড নেটওয়ার্ক’ দিয়ে প্রশংসা পান। সম্প্রতি সুমন পরিচালিত ‘হাওয়া’ ছবিতে ‘গুলতি’ চরিত্রে অভিনয় করে আলোচনায় রয়েছেন মেজবাউর রহমান।

‘গুল্টি’ খ্যাত নাজিফা তুশি যখন বাতাসে উড়ছিল, তখন একটি ভিডিও নিয়ে শুরু হয় বিতর্ক। সেই ভিডিওতে দেখা যায়, মিডিয়াকে একটি প্রাথমিক সাক্ষাৎকার দেওয়ার সময় তাকে ‘হাওয়া’-এর পোস্টারের সঙ্গে থাকা ‘পরান’ এবং ‘দিন: দ্য ডে’ নামের আরও দুটি সিনেমার পোস্টার সরিয়ে ফেলতে বলা হয়েছিল।

এই ভিডিও নিয়ে চলছে তোলপাড়। অনেকেই তুষির সমালোচনায় মুখর হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। এসব দেখে বাকরুদ্ধ অভিনেত্রী। তিনি বলেন, “আমি ভাবতেও পারছি না একটা ছোট্ট এবং সহজ বিষয়কে এভাবে প্রকাশ করা হবে এবং এ ধরনের রিয়্যাক্ট আসবে। আমি গতকাল শ্যামলী সিনেমা হলে গিয়েছিলাম ‘হাওয়া’ দেখতে। দর্শকদের সঙ্গে বসে ছবি দেখা, তাদের অনুভূতি জানতে চাওয়াই আমার উদ্দেশ্য ছিল। সেখানে কয়েকজন সাংবাদিক বললেন আমরা অনেকক্ষণ ধরে অপেক্ষা করছি, আপনার একটা সাক্ষাৎকার দিতেই হবে।”

তারপর ‘হাওয়া’ ছবির পোস্টারের সামনে দাঁড়িয়ে কথা বলতে চাই। সাধারণভাবে, সবাই এটি করে। নিজের ছবির পোস্টার থাকলে তার সামনে দাঁড়ান। তারপর দেখলাম সিনেমা হলের লোকজন ‘পরাণ’ ও ‘দিন, দ্য ডে’-এর পোস্টার সরিয়ে ফেলছে। সাংবাদিকদের জন্য জায়গা খালি করা হচ্ছে। তখন দেখলাম ভেতরে অনেক লোক ভিড় করছে। আমি এটা শেষ করার তাড়া ছিল. তাই তাড়াতাড়ি করতে বললাম। কিন্তু আমি ইচ্ছাকৃতভাবে কিছু করিনি। সাধারণ জিনিস নিয়ে মানুষ কোথায় দাঁড়ায়! আমি সত্যিই তাদের দেখে অবাক!

তুষী আরও বলেন, “দেখুন, ‘পরাণ’ ছবির নায়ক শরিফুল রাজ। আমার হাওয়া সিনেমার নায়কও তিনি। সেই ছবির পরিচালক রায়হান রাফি আমার বন্ধু। আমি তার সাথে দুটি কাজ করেছি। আমি কেন আমার সব প্রিয় মানুষের সিনেমার পোস্টার মুছে ফেলব? ‘দিন: দ্য ডে’ও আমাদের সিনেমা। অনেক বড় বাজেটের সিনেমা। আমরা সবাই সবার সিনেমার প্রচার করছি। সবাই দেখছে আর শুনছে। তাই ভিডিও দেখার পর সবাই আমাকে নিয়ে নেতিবাচক ভাবছে কেন আমি বুঝতে পারছি না। সোশ্যাল মিডিয়ায় একটি ছবি রয়েছে যেখানে ‘হাওয়া’ এবং ‘পরাণ’-এর পোস্টার পাশাপাশি রাখা হয়েছে। আমরা অনেকেই সেটা শেয়ার করেছি। তাহলে কেন আমি নেতিবাচক চিন্তা থেকে অন্যের সিনেমার পোস্টার সরিয়ে দেব? এগুলো সত্যিই হতাশাজনক। এভাবে চুন থেকে পান করা অন্যায় হলে কীভাবে কাজ করবেন! আমাদের নতুনদের জন্য খুব কঠিন!”

ভিডিওটি এডিট করা হয়েছে দাবি করে তুশি আরও বলেন, ‘কে বা যারা ভিডিওটি প্রকাশ করেছে তারা ঠিক করেনি। তাদের উদ্দেশ্য স্পষ্টতই ভালো নয়। দেশের সিনেমা যখন খুব ভালো করছে, তখন তারা সিনেমার মানুষের মধ্যে হিংসা ছড়াতে চায়। সবাইকে আমার এবং আমার সিনেমার বিরুদ্ধে উসকানি দেওয়ার জন্য ভিডিওটি কেটে তৈরি করা হয়েছে। সবাই আমাকে এডিট করার জন্য ভুল বুঝছে।

“সবচেয়ে মজার ব্যাপার হল সেই সাক্ষাৎকারে আমি দর্শকদের ‘পরাণ’ এবং ‘দিন: দ্য ডে’ সিনেমা দেখার আমন্ত্রণ জানিয়েছিলাম। তারাই দর্শকদের সিনেমা হলে নিয়ে এসেছে। সেই লাইন ধরে ‘হাওয়া’ চলছে। কিন্তু কিছু মানুষ ইচ্ছাকৃতভাবে দ্বন্দ্ব সৃষ্টির চেষ্টা করছে। একজন নতুন শিল্পী হিসেবে আমি খুবই হতাশ, এই আচরণে আমি কষ্ট অনুভব করছি’- যোগ করেন তুশি।

শুক্রবার দেশের ২৪টি সিনেমা হলে মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত সিনেমা ‘হাওয়া’। তারকাখচিত এই সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুশি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস। চিত্রগ্রহণ কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, অ্যাম্বিয়েন্ট মিউজিক রশিদ শরীফ শোয়েব এবং সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

ওয়েব সিরিজে অভিনয় করে শুরুতে নিজের জাত চিনিয়েছেন তুষি। এরপর থেকে আর পিছু ফিরে তাকাতে হয়নি তাকে। বর্তানে নিয়মিত হচ্চেন সিনেমায়।

About Rasel Khalifa

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *