Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / বড় অঙ্কের টাকা পাবার আশায় প্রতারকের খপ্পরে পড়ে ৩২ হাজার টাকা খোয়ালেন শাওন

বড় অঙ্কের টাকা পাবার আশায় প্রতারকের খপ্পরে পড়ে ৩২ হাজার টাকা খোয়ালেন শাওন

প্রযুক্তি যেমন আমাদের জীবনকে সহজ ও আরামদায়ক করেছে তেমন ব্যাপক ক্ষতি করছে। আসলে আমরা প্রযুক্তির সঠিক ব্যাবহার করছি না বলেই বিভিন্ন সময় জীবনের হুমকিসহ না প্রকার বিপদে পড়ছি। আধুনিক সভ্যতায় প্রযুক্তি ছাড়া এক মিনিটও চলা সম্ভব নয় কিন্তু এই প্রযুক্তি আমাদের জীবনের মৃত্যুর কারন হয়েছে দাড়িঁয়েছে। এবার ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহের আফরোজ শাওন ভিন্ন এক প্রতারনা স্বীকার হয়ে যা জানালেন।

সম্প্রতি প্রতারকের খপ্পরে পড়ে প্রায় ৩২ হাজার টাকা খোয়ালেন প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের সহধর্মিণী মেহের আফরোজ শাওন। তার কাছে ফোন করে নিজেকে ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া পরিচয় দিয়ে একজন প্রতারক বলেন, নুহাশপল্লীর উন্নয়নবাবদ অস্ট্রেলিয়া থেকে বড় অংকের একটি ফান্ড এসেছে, যা বর্তমানে অর্থ মন্ত্রণালয়ে জমা আছে। এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের একজন উপ-সচিবের মোবাইল নম্বরে তার সঙ্গে যোগাযোগ করতে বলেন।

শাওন ওই মোবাইল নম্বরে যোগাযোগ করলে অপর প্রান্ত নিজেকে উপসচিব পরিচয় দিয়ে ফান্ড ট্রান্সফার বাবদ সরকারি ফি বাবদ ৩১ হাজার ৮৫০ টাকা দিতে বলেন।

সরল বিশ্বাসে অর্থ প্রদানের পর শাওন তার সাথে আবার যোগাযোগ করার চেষ্টা করলে তিনি প্রতারকের নম্বরটি বন্ধ পান। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে নুহাশ পল্লীর ম্যানেজার বাদী হয়ে ধানমন্ডি থানায় মামলা করেন।

মামলাটি তদন্ত করতে গিয়ে ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ একজনের সম্পৃক্ততা পায়। এরপর বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানা এলাকায় অভিযান চালায় মো. রবিউল ইসলাম (৪১) নামে এক প্রতারককে আটক করা হয়েছে।

তার কাছ থেকে জালিয়াতিতে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও চারটি নকল নিবন্ধিত সিমকার্ড জব্দ করেছে ডিবি।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে দেশের একটি জনপ্রিয় গনমাধ্যমকে এ তথ্য জানান অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল হক।

তিনি বলেন, ২০১৯ সাল থেকে প্রতারক রবিউল ইসলাম বিভিন্ন কৌশলে সমাজের বিশিষ্ট ব্যক্তিদের নম্বর সংগ্রহ করে। পরবর্তীতে ওই নম্বরে কল করে নিজেকে বাংলাদেশের সরকারের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি ও সংসদ সদস্যদের পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান প্রধানের কাছে কল করে বিদেশি অনুদান এসেছে বলে জানায়। এরপর অনুদান পেতে হলে সরকারি ভ্যাট ট্যাক্স ও প্রসেসিং ফি বাবদ নির্দিষ্ট পরিমাণ অর্থ জমা দিতে হবে বলে জানান। ফিয়ের টাকা মোবাইল ব্যাংকিং নগদ/বিকাশের মাধ্যমে নিয়ে পরবর্তী সময়ে যোগাযোগ বন্ধ করে দিতেন প্রতারক রবিউল। দীর্ঘদিন ধরে এসব উপায়ে সহজ-সরল মানুষের সরলতাকে পুঁজি করে প্রতারণা করে আসছিল।

তিনি আরও বলেন, প্রতারক রবিউল ইসলামের নামে আরও বেশ কয়েকটি মামলা চলমান রয়েছে। এখন পর্যন্ত ৩টি মামলার তথ্য পাওয়া গেছে হয়েছে। আরও মামলা আছে কিনা তদন্ত করা হচ্ছে।

আসামিদের সঙ্গে আর কেউ জড়িত আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। রবিউলকে তিন দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

ডিবি-সাইবার-এর উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ তারেক বিন রশিদের নির্দেশে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ফজলুর রহমানের তত্ত্বাবধানে অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের সহকারী পুলিশ কমিশনার জুয়েল রানার নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

প্রসঙ্গত, বিভিন্ন সময়ে প্রতারক ওই ব্যক্তি এমন ঘটনা ঘটিয়ে বলে জানায় আইনশৃঙ্খলা বাহিনী। তার বিরুদ্ধে অনেক তথ্য পাওয়া গেছে এবং আরও তথ্যে অনুসন্ধান চালিয় যাচ্ছে জানা গেছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *