Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / ব্যারিকেড ভেঙে ফেলেছেন শিক্ষার্থীরা, শক্ত অবস্থান ধরে রাখতে ব্যর্থ পুলিশ (ভিডিওসহ)

ব্যারিকেড ভেঙে ফেলেছেন শিক্ষার্থীরা, শক্ত অবস্থান ধরে রাখতে ব্যর্থ পুলিশ (ভিডিওসহ)

ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে গণপদযাত্রা কর্মসূচি শুরু হয়েছে। এটি সচিবালয়ে পুলিশি ব্যারিকেড ভেঙে জিরো পয়েন্টে রয়েছে।
এদিকে বায়তুল মোকাররমের সামনে শত শত পুলিশ ব্যারিকেড দিয়ে প্রস্তুত রয়েছে। সচিবালয়ের বিভিন্ন গেটের সামনেও অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। একই সঙ্গে গুলিস্তান জিরো পয়েন্ট অবরোধ করা হয়েছে।

ভিডিও ০১:

আন্দোলনকারীরা বলছেন, পূর্বঘোষণা অনুযায়ী তাঁরা গণপদযাত্রা করে বঙ্গভবন অভিমুখে যাবেন। দাবির বিষয়ে তাঁরা রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবেন। আজ রোববার দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে থেকে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ ব্যানারে এই গণপদযাত্রা শুরু হয়। গণপদযাত্রার জন্য বেলা ১১টার আগে থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। পরে বড় কিছু মিছিলও আসে।

গণপদযাত্রার জন্য দুপুর ১২টা ০২ মিনিটে বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীর মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শাহবাগ, মৎস্য ভবন হয়ে শিক্ষা অধিকার চত্বরে এসে পুলিশের ব্যারিকেডের সম্মুখীন হয়। পরে তারা ব্যারিকেড ভেঙে অগ্রসর হয়। শোভাযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়াও রাজধানীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন। শনিবার সন্ধ্যায় আন্দোলনকারীরা এ কর্মসূচি দেন।

ভিডিও ০২:

About Nasimul Islam

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *