Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বেশিরভাগ স্বতন্ত্র এমপি আ.লীগপন্থী, গনভবনে ডেকে যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

বেশিরভাগ স্বতন্ত্র এমপি আ.লীগপন্থী, গনভবনে ডেকে যে নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বতন্ত্র সংসদ সদস্যদের উদ্দেশে বলেছেন, বাংলাদেশের ইতিহাস জানতে হবে এবং সংবিধানকে আত্মস্থ করতে হবে। পার্লামেন্ট রুলস অফ প্রসিডিউর পড়তে হবে। আমাদের সংসদ একটি ওয়েস্ট মিনিস্টার টাইপ পার্লামেন্ট। কাজেই সংসদ প্র্যাকটিস ভালো করে জানতে হবে।

রোববার সন্ধ্যায় গণভবনে স্বতন্ত্র সংসদ সদস্যদের সঙ্গে বৈঠকের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, যেসব প্রকল্প দেশের মানুষের জন্য অর্থবহ সেসব প্রকল্পই গ্রহণ করা হয়। স্বতন্ত্র এমপিদের নির্বাচনী এলাকায় যদি কেউ ভূমিহীন, গৃহহীন থাকেন, তাদের জন্য ঘর তৈরি করে দেওয়া হবে। অগ্নিসন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স অব্যাহত থাকবে। দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্য এতে উপস্থিত ছিলেন।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। পরে রুদ্ধদ্বার বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদে স্বতন্ত্র প্রার্থীদের ভূমিকা নিয়ে আলোচনা হয়।

সূত্র জানায়, বৈঠকে আগামী ৫ বছরের জন্য জাতীয় সংসদে স্বতন্ত্র প্রার্থীদের ভূমিকা কী হবে, সংরক্ষিত নারী আসন নিয়ে তাদের মতামতসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হয়েছে।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২২৩টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। এছাড়া জাতীয় পার্টি ১১টি এবং ওয়ার্কার্স পার্টি, জাসদ ও কল্যাণ পার্টি একটি করে আসন পায়। এ ছাড়া নির্বাচনে ৬২ জন স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন, যার মধ্যে ৫৮ জন সরাসরি আওয়ামী লীগের সঙ্গে যুক্ত। তারা সংগঠনের বিভিন্ন পর্যায়ে দায়িত্বশীল নেতা। তাদের মধ্যে দলত্যাগী অনেক নেতাও রয়েছেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *