Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বেরিয়ে এলো গোপন তথ্য, প্রায় প্রতি আসনেই নির্বাচন করছেন বিএনপি নেতারা

বেরিয়ে এলো গোপন তথ্য, প্রায় প্রতি আসনেই নির্বাচন করছেন বিএনপি নেতারা

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রতিদিনই দাবি করে আসছেন, বিএনপি নেতাদের নামে যে মনোনয়নপত্র টানা হয়েছে তা তাদের জানা নেই। জাতীয় পরিচয়পত্র জাল করে বিএনপি নেতাদের নামে নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

তবে নির্বাচনে যাওয়ার অভিযোগে এ পর্যন্ত শতাধিক বিএনপি নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। প্রায় প্রতিটি আসনেই নির্বাচন করছেন বিএনপি নেতারা।

যার মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য রয়েছেন ৩০ জনের বেশি। বা
বিএনএফ, বিকল্পধারা ছাড়াও বেশ কয়েকজন বিএনপি নেতা ও সংসদ সদস্য তৃণমূল বিএনপি ও বিএনপিতে যোগ দিয়েছেন। এর বাইরে স্বতন্ত্র জোট নামে বিএনপি নেতাদের আরেকটি জোট নির্বাচনে যাচ্ছে।

এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে মনোনয়নপত্র কিনেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা একেএম একরামুজ্জামান। চট্টগ্রাম-১০ আসনে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মঞ্জুর আলম।

কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসন থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ। নারায়ণগঞ্জ-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ও তৃণমূল বিএনপির সাধারণ সম্পাদক তৈমুর আলম খন্দকার।

সিলেট-৬ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ও তৃণমূল বিএনপি নেতা শমসের মুবিন চৌধুরী। মেহেরপুর-২ আসন থেকে নির্বাচন করছেন বিএনপির সাবেক সংসদ সদস্য আব্দুল গনি।

ফরিদপুর-১ আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর অংশ নিচ্ছেন। ঝিনাইদহ-২ নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপির সাবেক সংসদ সদস্য আব্দুল ওহাব।

সুনামগঞ্জ-৪ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য দেওয়ান শামসুল আবেদীন নির্বাচনে অংশ নিচ্ছেন। এছাড়াও রয়েছেন বরগুনা-২ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য আবদুর রহমান।

বিএনপির সাবেক সংসদ সদস্য সি.এম. ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে অংশ নিচ্ছেন ড. সাফি মাহমুদ, কিশোরগঞ্জ-২ আসনে বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান মনোনয়নপত্র কিনেছেন। বগুড়া-৪ আসনে অংশ নিচ্ছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও সাবেক সংসদ সদস্য ডা. জিয়াউল হক মোল্লা।

নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ শোকরানা। টাঙ্গাইল-৫ আসনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার আহসান হাবীব প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঝালকাঠি-২ আসনে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার একেএম ফখরুল ইসলাম অংশ নিচ্ছেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশনে নিবন্ধিত ৪৪টি রাজনৈতিক দলের মধ্যে ৩০টি দল নির্বাচনে যাচ্ছে এবং ইতোমধ্যে তারা মনোনয়নপত্র কেনা শুরু করেছে। আরও ৩টি দল নির্বাচনে যাবে কি না তা নিয়ে এখনো ধোঁয়াশা চলছে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *