Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বেরিয়ে এলো গোপন তথ্য, ‘মেজর জিয়া’র পরিকল্পনায় আদালত থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়া হয়

বেরিয়ে এলো গোপন তথ্য, ‘মেজর জিয়া’র পরিকল্পনায় আদালত থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়া হয়

গতকাল রোববার (২০ নভেম্বর) দুপুরে পুলিশকে চোখে স্প্রে নিক্ষেপ করে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নেয়ার ঘটনায় রাজধানী ঢাকায় রেড এলার্ট জারিসহ সারাদেশেই কঠোর সতর্কতা অবলম্বন করছেন আইনশৃঙ্খলা বাহিনী। তবে এরই মধ্যে এবার প্রকাশ্যে এলো গুরুত্বপূর্ণ এক তথ্য।

জানা গেছে, নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার কমান্ডার সৈয়দ জিয়াউল হক ওরফে মেজর জিয়ার পরিকল্পনায় আদালত থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়া হয়েছে। পালাতে না পারা অন্য জঙ্গিরা জিজ্ঞাসাবাদে এসব তথ্য দিয়েছে। পরে পুলিশকে এ তথ্য জানানো হয়।

এদিকে দুই জঙ্গি অপহরণের ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

রাজধানীর কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় একই ঘটনায় দশ আসামির ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এর আগে এদিন দুপুর ১২টার দিকে ঢাকার আদালত চত্বর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আনসার আল ইসলামের দুই জঙ্গিকে তাদের সহযোগীরা ছিনিয়ে নিয়ে যায়। ২০১৫ সালে বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অভিজিৎ রায় এবং জাগৃতি প্রকাশনীর মালিক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় এই দুজনকেই মৃত্যুদণ্ড দেওয়া হয়। অপহৃত দুই জঙ্গির একজন মইনুল হাসান শামীম ওরফে সমীর ওরফে ইমরান (২৪)। সে সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুর গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে। আর অপরজন হলেন আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব (৩৪)। সে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেটস্বর গ্রামের আবু তাহেরের ছেলে।

এদিকে পালিয়ে যাওয়া ওই দুই আসামিকে গ্রেপ্তারের লক্ষ্যে ইতিমধ্যেই বড় পুরস্কারের ঘোষণা করা হয়েছে। খুব শীঘ্রই তারা আইনের জালে ধরা পড়বে এমনটাই প্রত্যাশা সবার।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *