Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অবশেষে বেগমগঞ্জে সেই নারী ঘটনার মামলায় রায় ঘোষণা করলো আদালত

অবশেষে বেগমগঞ্জে সেই নারী ঘটনার মামলায় রায় ঘোষণা করলো আদালত

দেশের বিভিন্ন আলোচিত ঘটনা গুলোর মধ্যে নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র নির্যাতনের ঘটনা অন্যতম। গত প্রায় দেড় বছর আগে মধ্যরাতে শয়নকক্ষে প্রবেশ করে এক নারীকে সঙ্ঘবদ্ধ ভাবে নির্যাতন করেন দেলোয়ার ও তার লোকজন। এরপর সোশ্যাল মিডিয়ায় ঐ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়তেই বেরিয়ে আসে নানা চাঞ্চল্যকর তথ্য।

তবে অবশেষে এ ঘটনায় দায়ের করা মমলায় ১৩ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) ১২টা ১ মিনিটে নোয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদীন এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় ৯ আসামি কারাগারে উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বেলা ১১টা ৫০ মিনিটে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এই মামলার ৯ আসামিকে এজলাসে তোলা হয়। সকাল পৌনে ১০টায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কারাগার থেকে তাদেরকে আদালতে হাজির করা হয়।

এদিকে, আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মামুনুর রশীদ লাভলু এ মামলায় মোট ১৩ জনকে অভিযুক্ত করে ৪ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেছে পিবিআই। অভিযুক্তদের মধ্যে ৯ আসামি জেলহাজতে রয়েছে। অন্য চারজন পলাতক। গত এক বছরে আদালত বাদীসহ ৪০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেছেন। ইতোমধ্যে সাক্ষ্যগ্রহণসহ মামলার সব কার্যক্রম শেষ হওয়ায় মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক রায়ের দিন ধার্য করেছেন।

এদিকে আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে নির্যাতিত ঐ নারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে সাহায্যের আবেদন করেন। সেখানে তিনি বলেন, ঐ ঘটনার পর থেকে তার স্বামীও তাকে দেখে না। এই মুহুর্তে অনেক কষ্টেই দিন কাটতে তার। তাই সরকারের কাছে তিনি তার ভরনপোষণের দাবি করেছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *