Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বৃষ্টির কারণে রানওয়েতে আছড়ে পড়ল যাত্রীবাহী বিমান, জানা গেল শেষ পরিনতি (ভিডিওসহ)

বৃষ্টির কারণে রানওয়েতে আছড়ে পড়ল যাত্রীবাহী বিমান, জানা গেল শেষ পরিনতি (ভিডিওসহ)

ভারতের একটি বিমানবন্দরে অবতরণের সময় একটি যাত্রীবাহী প্রাইভেট জেট বিধ্বস্ত হয়েছে। ভারী বৃষ্টির কারণে দৃশ্যমানতা কমে যাওয়ায় অবতরণের সময় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আটজন আহত হলেও কোনো প্রাণহানি হয়নি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের মহারাষ্ট্র রাজ্যের মুম্বাই বিমানবন্দরে এ ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় মুম্বাই বিমানবন্দরে প্রবল বৃষ্টিতে অবতরণের চেষ্টা করার সময় একটি ব্যক্তিগত বিমান রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়া বিমানটিতে আটজন যাত্রী ছিলেন। তাদের মধ্যে পাঁচজন যাত্রী এবং তিনজন ক্রু (একজন পাইলট, একজন কো-পাইলট এবং আরেকজন ফ্লাইট অ্যাটেনডেন্ট) ছিলেন।

বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে যে প্রাইভেট জেটটিতে থাকা আটজনই হাসপাতালে ভর্তি হয়েছেন। দুর্ঘটনায় তাদের আঘাতের পরিমাণ জানা না গেলেও এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে, দুর্ঘটনার পর রানওয়ে থেকে ধ্বংসাবশেষ সরানো হয়েছে এবং বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম আবার শুরু হয়েছে। দুর্ঘটনার পর নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন করে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশনও ছাড়পত্র দিয়েছে।

দুর্ঘটনার পর মুম্বাই বিমানবন্দরের রানওয়ে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল এবং ভিস্তারা এয়ারলাইন্সের পাঁচটি ফ্লাইট অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছিল, এনডিটিভি জানিয়েছে। এর মধ্যে প্রথম দুটি ফ্লাইট হায়দ্রাবাদ এবং পরের তিনটি গোয়া।

অবতরণের সময় বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনাটি মুম্বাই বিমানবন্দরের 27 নম্বর রানওয়ের কাছে ঘটেছে। বৃষ্টির কারণে রানওয়েটি পিচ্ছিল হয়ে গিয়েছিল এবং দৃশ্যমানতা ছিল প্রায় 700 মিটার।

এদিকে বিমানবন্দরের সিসিটিভি ফুটেজে দুর্ঘটনার ভিডিও প্রকাশ পেয়েছে। দেখা যাচ্ছে যে বিমানটি অবতরণের সময় মাটিতে বেশ জোরে আঘাত করেছিল এবং বিমানের দেহটি এক মুহুর্তের জন্য সামনের দিকে সরে যেতে দেখা গেছে।

এছাড়াও, মুম্বাই বিমানবন্দরের আরও কয়েকটি ছবিতে রানওয়ে থেকে অনেক দূরে মেঘলা আকাশের নীচে বিমানটির ধ্বংসাবশেষ দেখা গেছে। দুর্ঘটনার পরপরই প্রাথমিক চিত্রগুলিতে ধ্বংসাবশেষ জ্বলতে দেখা গেছে। তবে জরুরি সেবা পরে আগুন নিভিয়ে ফেলে।

ভারতের সিভিল এভিয়েশন অথরিটি ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) এর মতে, যে বিমানটি বিধ্বস্ত হয়েছে সেটি একটি লিয়ারজেট ৪৫ মডেলের।

নয়-সিটের সুপার-লাইট বিজনেস জেট, কানাডা-ভিত্তিক বোম্বার্ডিয়ার এভিয়েশনের একটি বিভাগ দ্বারা নির্মিত, বেঙ্গালুরু-ভিত্তিক রিয়েল এস্টেট ডেভেলপমেন্ট ফার্মের নামে নিবন্ধিত।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *