Friday , September 20 2024
Breaking News
Home / Sports / বিয়ে করলেন দুই নারী ক্রিকেটার, রয়েছে সন্তান নেওয়ার পরিকল্পনাও

বিয়ে করলেন দুই নারী ক্রিকেটার, রয়েছে সন্তান নেওয়ার পরিকল্পনাও

বিয়ে করেছেন ইংল্যান্ডের ( England ) দুই নারী ক্রিকেটার ন্যাট শিভার ( Shiver ) ( Nat Shiver ) ও ক্যাথরিন ব্রান্ট। প্রাক্তন ক্রিকেটার এবং বর্তমান ধারাভাষ্যকার ঈসা গুহ ( Isa Guha ) তার ইনস্টাগ্রাম পোস্টে খবরটি নিশ্চিত করেছেন। কেভ পোস্টে লিখেছেন, ন্যাট শিভার ( Shiver ) ( Nat Shiver ) এবং ক্যাথরিন ব্রান্টের ( Catherine Brant ) প্রতি গর্বিত, ভালোবাসা। তিনি দুই ক্রিকেটারের বিয়ের বেশ কিছু ছবি শেয়ার করেছেন এবং ক্যাপশনে লিখেছেন, অল লাভ টু ক্যাথরিন ব্রান্ট এবং ন্যাট শিভার ( Shiver ) ( Nat Shiver ), এই সুন্দরীদের জন্য গর্বিত/খুশি।

ক্রিকেট বিশ্বে আবারও দেখা যাচ্ছে সমকামী বিয়ে। এবার গাঁটছড়া বাঁধলেন ইংল্যান্ডের ( England ) অলরাউন্ডার ন্যাট শিভার ( Shiver ) ( Nat Shiver ) ও ফাস্ট বোলার ক্যাথরিন ব্র্যান্ট। গত ( Past ) পাঁচ বছর ধরে প্রেম করছেন তারা। তিন বছর আগে বিয়ের পরিকল্পনা করেছিলেন তারা। কিন্তু কোভিডের ( Kovid ) কারণে বিয়ে পিছিয়ে দিতে হয়েছে। এবার সব ঝামেলা কাটিয়ে বিয়ে করলেন তারা। শিভার ( Shiver ) এবং ব্রান্ট ২০১৭ সাল থেকে প্রেম করছেন। দম্পতি ২০১৮ সালে ( ) বিয়ে করার সিদ্ধান্ত নেন। এভাবেই তারা অক্টোবর ২০১৯-এ বাগদান করেন। বিয়েটি সেপ্টেম্বর ( September ) ২০২০-এ হওয়ার কথা ছিল। ইংল্যান্ডের ( England ) পশ্চিমের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল। সে সময় ইন্ডিজ। শিভার ( Shiver ) এবং ব্রান্ট ভেবেছিলেন সিরিজের মাঝখানে তারা বিয়ে করবেন। এরপর থেকেই ইংল্যান্ড দলে শিভার ( Shiver )-ব্রান্টের সতীর্থরা বিয়ে নিয়ে উৎসাহী।

কিন্তু বিশ্বব্যাপী ছড়িয়ে পরা মহামারী সব পরিকল্পনায় জল ঢেলে দিয়েছে। সেই মহামারীর পরে, ২৯ মে শিভার এবং ব্রান্ট বিয়ে করেন। জানা গেছে, বিয়েতে খুব কাছের মানুষ উপস্থিত ছিলেন। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) তাদের অভিনন্দন জানিয়েছে। এর আগে, ২০১৭ সালে নিউজিল্যান্ডের অ্যামি সোডারওয়েট-লিয়া তাহুহু এবং ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার মারিজেন কাপ-ড্যান ভ্যান নিকের্ক সমকামী ছিলেন। শিভার আগে থেকেই জাতীয় দলে খেলছেন ব্রান্ট। তিনি সমকামী হলেও সতীর্থের প্রেমে পড়বেন তা ভাবেননি। কিন্তু শিব জাতীয় দলে আসার পর একে অপরকে পছন্দ করেন দুজন। টিম যখন প্রথম পরিদর্শন করে তখন শিভার এবং ব্রান্ট হোটেলে একই রুমে ছিলেন। ফলে তাদের সম্পর্ক ঘনিষ্ঠ হয়। ব্রান্ট ২০১৭ সালে দলের অন্যদের তাদের সম্পর্কের কথা বলেছিলেন। সবাই তাদের অভিনন্দন জানায়। সমবয়সীরা তাদের বিয়ে নিয়ে বেশি উৎসাহী ছিল।

যদিও ২৯ বছর বয়সী শিভার ক্রিকেট খেলা চালিয়ে যেতে চান, ৩৭ বছর বয়সী ব্রান্ট এবার একটি পরিবার শুরু করতে চান। দীর্ঘদিন ধরেই পিঠের চোটে ভুগছেন তিনি। তাই আরও দিন খেলা চালিয়ে যেতে পারবেন না বলে জানিয়েছেন তিনি। বিয়ের পর ক্রিকেট থেকে অবসর নিতে চান ব্রান্ট। কাঁপুনি তাতে কোনো সমস্যা নেই। বরং সে খুশি যে, সংসার সামলাতে কেউ থাকবে। অন্যান্য দম্পতির মতো তাদেরও সন্তান নেওয়ার পরিকল্পনা রয়েছে। তবে সেটা কবে হবে তা নিয়ে এখনো ভাবতে পারেননি দুই ক্রিকেটার। ডান-হাতি ব্যাটসম্যান এবং ডান-হাতি বোলার শিভার ২০১৩ সালে অভিষেকের পর থেকে ৮৯টি ওয়ানডেতে ২৭১১ রান করেছেন। এছাড়াও তিনি এই ফরম্যাটে পাঁচটি সেঞ্চুরি এবং ১৬টি হাফ সেঞ্চুরি সহ ৫৯টি উইকেট নিয়েছেন। শিভার ৯১ টি-টোয়েন্টি ম্যাচে ১৭২০ রান করেছেন। তিনি ৭২ উইকেট নেন। অন্যদিকে ব্রান্ট ২০০৪ সাল থেকে ইংল্যান্ডের হয়ে খেলছেন। তিনি ১৪০টি ওয়ানডেতে ১৬৭টি উইকেট নিয়েছেন। ৯৬ টি-টোয়েন্টি ম্যাচে ৯৮ উইকেট নিয়েছেন ডানহাতি এই বোলার।

উল্লেখ্য, শিভার এবং ব্রান্টের বাগদান সম্পন্ন হয়েছিল ২০১৯ সালের অক্টোবরে। পরে তাদের বিয়ের আনুষ্ঠানিকভাবে ২০২০ সালের সেপ্টেম্বরে ঘোষণা করা হয়েছিল, কিন্তু ছড়িয়ে পড়া সংক্রামের কারণে তা স্থগিত করা হয়েছিল। অবশেষে ৫ বছরের সম্পর্কের পর বিয়ে করেন তারা। ২০১৭ সালে ইংল্যান্ডের ওয়ানডে বিশ্বকাপ জেতাতে শিভার এবং ব্রান্টের ভূমিকা ছিল।

 

 

 

 

About Syful Islam

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *