Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিয়ের ১৭ বছর পর মায়ের মানত পূরণ করতে ফের ভিন্ন ধরনের আনুষ্ঠানিকতায় বিয়ে করলেন ছেলে

বিয়ের ১৭ বছর পর মায়ের মানত পূরণ করতে ফের ভিন্ন ধরনের আনুষ্ঠানিকতায় বিয়ে করলেন ছেলে

মায়ের মানত ও আশা পূরণে বিয়ের ১৭ বছর পর আবারও গ্রামবাসী ও আত্মীয়-স্বজনদের সঙ্গে বিয়ের অনুষ্ঠান পালন করলেন এক দম্পতি। এই দম্পতির নাম সাইফুল ইসলাম-হিমেলা খাতুন।

তারা কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের বাসিন্দা। সাইফুলের বাবার নাম দয়ান্ত ইসলাম। দীর্ঘ দেড় শতাব্দী পর এমন বিয়ের অনুষ্ঠান নিয়ে হৈচৈ পড়ে যায়। বেশ কয়েকদিন ধরে চলছে উৎসব। খাসির বিরিয়ানি, সেমাই, মিষ্টিসহ নানা জিনিস দিয়ে আপ্যায়ন করা হয় প্রতিবেশী ও আত্মীয়দের।

সাইফুলের মা ছাকেরা খাতুন বলেন, ‘জন্মের পর থেকেই সাইফুল ইসলাম খুব অসুস্থ ছিলেন। তিনি নড়লেন না। গুরুতর অসুস্থ সাইফুল আল্লাহর রহমতে ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন। আল্লাহ যদি সাইফুলকে সুস্থ করে দেন তাহলে বিয়ের সময় 100 জনকে গোশত-ভাত খাওয়াবো। তবে নানা কারণে এখন পর্যন্ত তা করা সম্ভব হয়নি। এখন সবার সহযোগিতায় মনের আশা পূরণ হয়েছে।

ছাকেরা খাতুন আরও জানান, সাইফুল ইসলাম জীবনের এক পর্যায়ে প্রতিবেশী হিমেলা খাতুনের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। বিষয়টি জানাজানি হলে স্থানীয় লোকজন সাইফুলকে জোর করে হিমেলাকে বিয়ে করে। এটা ১৭ বছর আগে ২০০৫ সালে। সেই সময় আমার কাছে টাকা না থাকায় অনুষ্ঠান করতে পারিনি। এরপর কেটে গেছে অনেকগুলো বছর। এর মধ্যে আমি গুরুতর অসুস্থতায় শয্যাশায়ী ছিলাম। রোগের চিকিৎসার জন্য বাড়ি ছাড়া আর কিছু নেই।

অবশেষে কয়েক সপ্তাহ আগে ছেলের বিয়ের আয়োজনের প্রস্তুতি শুরু করেন চাকেরা। হাট থেকে একটি ছাগল কিনে আনলেন। বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেন।

চাকেরার জা ইউনিয়ন পরিষদের নারী সদস্য জোৎস্না খাতুন বলেন, বৃহস্পতিবার স্থানীয় বাসিন্দা ও স্বজনরা গায়ে হলুদের আয়োজন করে। পরের দিন শুক্রবার ইজিবাইক চালক সাইফুলের বিয়ের অনুষ্ঠান সাজানো হয় তার প্রিয় ইজিবাইককে ঘিরে। সেই ইজিবাইকটি সহজে চালানো হয়। মোটরসাইকেল শোভাযাত্রায় পুরো এলাকা প্রদক্ষিণ করা হয়।স্থানীয় লোকজনও এতে অংশ নেয়।এই দম্পতির ১০ বছরের ছেলে হাসিবুল ইসলাম তার বাবা-মাকে নিয়ে ইজিবাইকে করে পুরো এলাকা ঘুরে বেড়ায়। ৭ বছর বয়সী সঙ্গে ছিলেন মেয়ে সাদিয়া খাতুন।

সাইফুলের প্রতিবেশী ও ৭নং ওয়ার্ডের সদস্য মনোয়ার হোসেন লালন বলেন, একই দিন খাসির মাংসের বিরিয়ানির সঙ্গে মিষ্টিসহ আত্বীয় স্বজন ও গ্রামের শতাধিক মানুষের চিকিৎসা করা হয়। দীর্ঘদিন পর তাদের আশা পূরণ হওয়ায় খুশি সাইফুল ও তার স্ত্রী। এলাকার মানুষও উৎসবে মেতে ওঠেন।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *