Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / বিসিএস প্রশ্নে নিজের অভিনীত সিনেমার নাম দেখে প্রতিক্রিয়া জানালেন বাঁধন
??????-?? ??????? ????? ?????? ??????? ??? ???? ?? ????? ?????

বিসিএস প্রশ্নে নিজের অভিনীত সিনেমার নাম দেখে প্রতিক্রিয়া জানালেন বাঁধন

গতকাল শ্রুক্রবার সমগ্র দেশ জুড়ে অনুষ্ঠিত হয়েছে ৪৩তম বিসিএস-এর প্রিলিমিনারি পরীক্ষা। পিএসসির দেওয়া তথ্য অনুযায়ী এই পরীক্ষায় অংশ নিয়েছেন তিন লাখ ২১ হাজার ৫৭২ জন। তবে এবারের পরিক্ষায় অভিনেত্রী আজমেরী হক বাঁধন অভিনীত সিনেমা নিয়ে একটি প্রশ্ন ছিল। ঐ প্রশ্নকে ঘিরে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করলেন অভিনেত্রী নিজেই।

শুক্রবার (২৯ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে ৪৩তম বিসিএস-এর প্রিলিমিনারি পরীক্ষা। এবারের প্রশ্নপত্রে একটি প্রশ্ন সবার নজর কেড়েছে। জানতে চাওয়া হয়েছে, ‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রটি পরিচালনা করেন-

ক) জেরেমি চুয়া

(খ) আব্দুল্লাহ মোহাম্মদ সাদ

(গ) রাজীব মহাজন

(ঘ) আজমেরী হক বাঁধন

সঠিক উত্তর: (খ) আবদুল্লাহ মোহাম্মদ সাদ

বিসিএস পরীক্ষার প্রশ্নে নিজের অভিনীত সিনেমার নাম দেখে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমি প্রশ্নটি দেখেছি। দেখে খুব ভালো লেগেছে! আমারও বিসিএস দেওয়ার ইচ্ছা ছিল, কিন্তু হয়নি। তবে এটা কখনও স্বপ্নেও ভাবিনি আমার অভিনীত সিনেমার নাম সেই বিসিএসের প্রশ্নে থাকবে। সত্যি বলতে আমি আনন্দিত ও সম্মানিত বোধ করছি। আমার খুব ভালো লেগেছে।’ ‘রেহানা মরিয়ম নূর’-এর নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু জানান, এটা আমাদের সিনেমা সংশ্লিষ্টদের জন্য অবশ্যই গর্বের বিষয়। আমরাও ভাবিনি বিষয়টি। একজন শুভাকাঙ্ক্ষী প্রশ্নপত্রের অংশটি ইনবক্সে পাঠালে প্রথম জানতে পারি। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় আমাদের সিনেমা নিয়ে একটি প্রশ্ন ছিল। শুধু আমাদের নয়, নিঃসন্দেহে এটা বাংলা সিনেমার জন্যই দারুণ খবর!

২০২১ সালে নির্মিত একটি বাংলাদেশি চলচ্চিত্র ‘রেহানা মরিয়ম নূর’। প্রটোকল ও মেট্রোর ব্যানারে এটি প্রযোজনা করেছেন জেরেমি চুয়া। এ ছাড়াও সহপ্রযোজনা করেছে সেন্সমেকারস প্রোডাকশন। কান চলচ্চিত্র উৎসবে বেশ প্রশংসিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। বাংলাদেশের এ সিনেমাটি একাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার)-এর ৯৯৪ আসরেও যাচ্ছে। অস্কারের ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ বিভাগে বাংলাদেশ থেকে লড়বে সিনেমাটি। আগামী ১২ নভেম্বর বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর।’ একটি বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে নির্মিত হয়েছে ‘রেহানা মরিয়ম নূর’। এই চরিত্রে অভিনয় করে শুধু দেশে নয়, কান চলচ্চিত্র উৎসবেও প্রশংসিত হয়েছেন আজমেরী হক বাঁধন। নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদের দ্বিতীয় সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। সিনেমাটির বিভিন্ন চরিত্রে বাঁধন ছাড়া আরও রয়েছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি ও অভ্রদিত চৌধুরী।

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম একজন আজমেরী হক বাঁধন। তিনি বাংলাদেশের বেশ কয়েকটি নাটক এবং সিনেমায় কাজ করেছেন। এমনকি বর্তমান সময়ে তিনি বলিউডের একটি সিনেমার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। ভারত-বাংলাদেশ দুই দেশেই তার রয়েছে অসংখ্য ভক্ত-অনুরাগী।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *