Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / বিসিএসের প্রশ্নফাঁসে যেভাবে তাহসানের নাম জড়াচ্ছে

বিসিএসের প্রশ্নফাঁসে যেভাবে তাহসানের নাম জড়াচ্ছে

প্রশ্ন ফাঁস কেলেঙ্কারিতে উঠে আসছে জনপ্রিয় অভিনেতা ও সংগীতশিল্পী তাহসান খানের নাম। বিসিএস ও বিভিন্ন সরকারি নিয়োগ পরীক্ষায় একটি চক্র প্রশ্ন ফাঁস হওয়ার খবর প্রকাশের পর আলোচনায় আসেন সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী। জানা গেছে সংগীতশিল্পী তাহসান খানের মা জিনাতুন নেছা তাহমিদা বেগম যখন পিএসসি চেয়ারম্যান ছিলেন, তখন তার গাড়িচালক ছিলেন আবেদ আলী।

গতকাল মঙ্গলবার পিএসসির সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, জিনাতুন নেছা তাহমিদা বেগম ও এটিএম আহমেদুল হক চৌধুরী যখন পিএসসি চেয়ারম্যান ছিলেন, তখন আবেদ পিএসসি চেয়ারম্যানের গাড়িচালক ছিলেন। ইকরাম আহমদ চেয়ারম্যান থাকাকালে তাকে বরখাস্ত করা হয়। পরে তাকে চাকরিচ্যুতও করা হয়।

জানা যায়, জিনাতুন নেসা তাহমিদা বেগম পিএসসির চেয়ারম্যান থাকাকালে সৈয়দ আবেদ আলী পদোন্নতি পেয়ে পিএসসির চেয়ারম্যানের ব্যক্তিগত গাড়িচালক হন। তখন থেকেই প্রশ্নফাঁস চক্রে জড়িয়ে পড়েন সৈয়দ আবেদ আলী। এরপর দীর্ঘসময় ধরে তিনি একটি চক্রের সঙ্গে প্রশ্নফাঁস করে আসছিলেন। তবে, ওই সময়ে তিনি ধরাছোঁয়ার বাইরেই ছিলেন। নন-ক্যাডারের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ প্রমাণিত হওয়ায় পিএসসির চাকরি থেকে ২০১৪ সালে তাকে বরখাস্ত করা হয়েছিল।

এদিকে, তাহসানের মা তাহমিদা বেগমের গাড়িচালক প্রশ্নফাঁসে জড়িত এমন তথ্য সামনে আসার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আলোচনায় তাহসানের বিসিএসএ প্রথম হওয়ার খবর। নেটিজেনরা বলছেন, মায়ের আমলে বিসিএসএ প্রথম হয়েছিলেন তাহসান। পরে সেই পরীক্ষা বাতিল হলে পরবর্তীতে ভাইবা থেকে বাদ পড়েন তিনি।

তবে পিএসসির সাবেক চেয়ারম্যান জিনাতুন নেসা তাহমিদা বেগমের ছেলে জনপ্রিয় অভিনেতা ও সঙ্গীতজ্ঞ তাহসান খানের সঙ্গে যোগাযোগ করা হলেও তার নম্বর বন্ধ পাওয়া যায়।

প্রসঙ্গত, অধ্যাপক ডাঃ জিনাতুন নেসা তাহমিদা বেগম ছিলেন দেশের অন্যতম প্রধান সাংবিধানিক প্রতিষ্ঠান পাবলিক ওয়ার্কস কমিশনের (পিএসসি) জন্য নিযুক্ত অষ্টম চেয়ারপারসন। তিনি ৯ মে ২০০২ এ পিএসসি চেয়ারম্যান হিসাবে দায়িত্ব গ্রহণ করেন এবং ৭ মে ২০০৭ পর্যন্ত এই পদে অধিষ্ঠিত হন।

About Nasimul Islam

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *