Friday , September 20 2024
Breaking News
Home / Sports / বিশ্ব রেকর্ড গড়ার অপেক্ষায় সাকিব আল হাসান

বিশ্ব রেকর্ড গড়ার অপেক্ষায় সাকিব আল হাসান

সাকিব আল হাসান ইতিমধ্যে বিশ্ব সেরা অলরাউন্ডারের খেতাব অর্জন করেছেন। ফের এই বাংলাদেশের ক্রিকেট তারকা বিশ্বরেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার পর আরো একটি রেকর্ড গড়তে যাচ্ছেন সাকিব আল হাসান। সাকিব আর শুধুমাত্র একটি উইকেট নিতে পারলেই একটি অনন্য রেকর্ড গড়বেন। এই রেকর্ডের অপেক্ষায় আছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার এবং তার ভক্তরা।

রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষেই বিশ্বরেকর্ড গড়ার হাতছা’নি সাকিবের সামনে। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে মাত্র এক উইকেট পেলেই মালিঙ্গার সঙ্গে যৌথভাবে টি-টোয়েন্টি ইতিহাসের সর্বোচ্চ উইকেট শি’/কা’/রি হয়ে যাবেন সাকিব। আর দুটি উইকেট পেলে সবাইকে ছাড়িয়ে বিশ্বরেকর্ডই গড়বেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে একশর বেশি উইকেট নেওয়া বোলারের সংখ্যা মাত্র দুইজন। শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা ৮৩ ম্যাচে ১০৭ উইকেট নিয়ে অবসরে গেছেন। ৮৭ ম্যাচে ১০৬ উইকেট নিয়ে তার ঠিক পরেই আছেন সাকিব। ৮১ ম্যাচে ৯৯ উইকেট নিয়ে তৃতীয় পজিশনে নিউজিল্যান্ডের তারকা পেসার টিম সাউদি।

উল্লেখ্য, সাকিব আল হাসান কোলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল- এ অংশ নিয়েছিলেন। কিন্তু তাকে বেশ কয়েকটি ম্যাচে কোলকাতার একাদশের বাইরে রাখার সিদ্ধান্ত নেয় কোচ। অবশ্য শেষ কয়েকটি ম্যাচে সাকিব খুব বেশি ভালো পারফর্মেন্স দেখাতে না পারলেও তিনি কয়েকটি ম্যাচে প্রশংসা কুড়িয়ে ছিলেন। তবে সাকিব টি-টোয়েন্টিতে ভালো কিছু দেখাতে পারবেন বলে আশাবাদী।

About

Check Also

ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব

ছাত্র আন্দোলনের সময় নীরবতা পালন করে তুমুল সমালোচনার মুখে পড়েন দেশের সেরা ক্রিকেটার সাকিব আল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *