Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিশ্বের সব দেশের সরকারই কী তাহলে পদত্যাগ করবে : ফখরুলকে কাদের

বিশ্বের সব দেশের সরকারই কী তাহলে পদত্যাগ করবে : ফখরুলকে কাদের

নির্বাচন সামনে সামনে রেখে রাজনৈতিক দলগুলো মাঠে সরব হচ্ছে। তবে নিরপেক্ষ সরকারসহ বিভিন্ন ইস্যুতে রাজ পথে আন্দোলন সমাবেশ করছে বিরোধী বিএনপি। যদিও দলটির পক্ষ থেকে বার বার দাবি করা হচ্ছে সরকার সমাবেশ প্রতিহত করতে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে। বিএনপি তাদের দাবি আদায় ও সরকারকে ক্ষমতা থেকে হটিয়ে নিরপেক্ষ সরকারে অধীনের নির্বাচন করতে বাধ্য করবে এমনটায় জানিয়েছে দলটির নেতারা। বিএনপি মহাসচিবের বক্তব্যের নিন্দা করে যা বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘ভিত্তিহীন, উদ্দেশ্যমূলক ও বিভ্রান্তিকর’ বক্তব্য দিচ্ছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বিএনপি মহাসচিবের দেওয়া বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানান।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “বিশ্ব আজ এক অপ্রত্যাশিত সংকটের মধ্যে রয়েছে। বিশ্বের বৃহৎ অর্থনীতির দেশগুলোকেও মা/রাত্মক অর্থনৈতিক সংকটের সম্মুখীন হচ্ছে। ইউরোপ-আমেরিকাসহ বিশ্বের প্রায় সব দেশেই বিদ্যুৎ ও জ্বালানি সংকট পাশাপাশি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির দেখা দিয়েছে। যার কারণে বাংলাদেশ আজ এক অপ্রত্যাশিত সংকটের সম্মুখীন। এই সংকটময় বৈশ্বিক পরিস্থিতি বিবেচনা না করেই দায়িত্বহীনভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত নানা মিথ্যাচারে লিপ্ত হয়েছে বিএনপির নেতারা। তারা কথায় ক/থায় সরকারের পদত্যাগ দাবি করছে।”

বিএনপি মহাসচিবকে প্রশ্ন করে তিনি বলেন, “পৃথিবীর সব দেশের সরকার কি পদত্যাগ করবে? প্রতিটি দেশে সরকার পদত্যাগ করলে গোটা বিশ্ব সরকারবিহীন হয়ে পড়বে । নিশ্চয়ই বিশ্বের সব দেশ সরকার ছাড়া চলতে পারে না। এই পরিস্থিতিতে ধৈর্য ধরে সংকট মোকাবিলা করা প্রত্যেক দেশপ্রেমিক নাগরিকের কর্তব্য।

দেশ ও জনগণের প্রতি প্রতিটি বিরোধী দলের দায়িত্ব ও কর্তব্য রয়েছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা বিরোধী দলের ভূমিকা পালন করে মিথ্যার রাজনীতি অব্যাহত রেখেছে। বিএনপি ক্ষমতায় থাকাকালে হাওয়া ভবন খুলে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে, দেশবাসী ভুলেনি। স্বার্থবিরোধী নীতি ও লু//টপাটের মাধ্যমে বাংলাদেশকে একটি ব্যর্থ অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছে।”

তিনি এ সময় বলেন, শেখ হাসিনা সুনির্দিষ্ট পরিকল্পনা ও কর্মসংস্থানের মাধ্যমে বাংলাদেশকে একটি সম্ভাবনাময় অর্থনৈতিক রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

ওবায়দুল কাদের বলেন, বিদ্যুতের জন্য আন্দোলন করার জন্য যখন জনগণের ওপর গু/লি চালানো হয়েছিল, যারা জাতীয় গ্রিডে এক ইউনিটও বিদ্যুৎ সরবরাহ করতে পারেনি, তাদের আজকের সংকট নিয়ে অর্বাচীন মন্তব্য করাটাই স্বাভাবিক।

প্রসঙ্গত, বিএনপি সংকটের সময় রাজনৈতিক ফায়দা নিতে চায় বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির মহাসচিবের বক্ত্যের তার প্রমান পাওয়া যাচ্ছে।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *