Friday , September 20 2024
Breaking News
Home / International / বিশ্বের সবচেয়ে দামি ব্রান্ডের পানি পান করেন নীতা আম্বানি, জানাগেল প্রতি বোতলের দাম

বিশ্বের সবচেয়ে দামি ব্রান্ডের পানি পান করেন নীতা আম্বানি, জানাগেল প্রতি বোতলের দাম

বিশ্বের ধনী ব্যক্তিদের নিয়ে সাধারন মানুষের কৌতূহলির শেষ নেই। এরই লক্ষ্যে প্রায় সময় বিশ্বের ধনী ব্যাক্তিরা নানা ইস্যুকে ঘিরে আলোচনায় উঠে আসেন। সম্প্রতি আলোচনায় উঠে এসেছেন ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি। তিনি পান করেন বিশ্বের দামি ব্যান্ডের পানি। জানাগেল সেই ব্রান্ডের নাম এবং পানির দাম।

ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি যে পানি পান করেন তার দাম কত হতে পারে? ১০০, ২০০ বা এক হাজার বা ১০ হাজার! তিনি যে পানি পান করেন তার দাম শুনলে চোখ ছানাবড়া হওয়া ছাড়া উপায় নেই। ভারতের গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এতে দাবি করা হয়, নীতা আম্বানি বিশ্বের সবচেয়ে দামি ব্র্যান্ডের পানি পান করেন। তিনি যে ব্র্যান্ডের পানি পান করেন তার ৭৫০ মিলিলিটার বোতলের দাম ৬০ হাজার ডলার। অর্থাৎ বাংলাদেশি টাকায় প্রায় ৫১ লাখ ৪৬ হাজার টাকা। পানির দাম জানা হলো। কিন্তু এ পানির দাম এত কেন সেটিও নিশ্চয়ই আপনাদের জানতে ইচ্ছে হচ্ছে। তা হলে জেনে নিন এক বোতল পানির দাম কেন এত।

নীতা আম্বানি যে ব্র্যান্ডের পানি পান করেন তার নাম হলো— ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’। এটি বিশ্বের সবচেয়ে দামি পানিগুলোর মধ্যে অন্যতম। দাবি করা হয়, এতে ৫ গ্রাম সোনার ছাই মেলানো থাকে, যা মানবদেহের জন্য খুবই স্বাস্থ্যকর। তবে শুধু পানির জন্যই তার দাম এত বেশি নয়; এর বোতলের দামও কিন্তু চড়া। ২০১০ সালে ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’ গিনেস বুকে বিশ্বের সবচেয়ে দামি পানির বোতল হিসেবে খ্যাতি পায়। এ পানির বোতলের নকশা তৈরি করেন ফার্নান্দো আলতামিরানো।এই ব্র্যান্ডের সবচেয়ে সস্তা বোতলের দাম ২২ হাজার টাকা।

সমগ্র পৃথিবীর মধ্যে বিখ্যাত এবং দামি ব্রান্ডের পানির মধ্যে অন্যতম একটি ‘অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবিউটো আ মদিগ্লিয়ানি’। এই কোম্পানিটি গিনেস বুকে বিশ্বের সবচেয়ে দামি পানির বোতল হিসেবে খ্যাতি অর্জন করেছে। সাধারন পানির থেকে এই পানিতে নানা ধরনের গুনাগুন রয়েছে।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *