Friday , September 20 2024
Breaking News
Home / International / বিশ্বের শীর্ষ ধনীর স্থান পেলেন আরনল্ট, ফোর্বসের প্রতিবেদনে উঠে এলো তার সম্পদের পরিমান

বিশ্বের শীর্ষ ধনীর স্থান পেলেন আরনল্ট, ফোর্বসের প্রতিবেদনে উঠে এলো তার সম্পদের পরিমান

বিশ্বের ধনী ব্যক্তিদের নিয়ে আলোচনা-সমালোচনার শেষ নেই। প্রায় সময় নানা ইস্যুকে ঘিরে বিশ্বের প্রথম সারির ধনী ব্যক্তিরা আলোচনায় উঠে আসেন। সম্প্রতি আলোচনায় উঠে এসেছেন বারনার্ড আরনল্ট। তিনি বর্তমান সময়ে বিশ্বের শীর্ষ ধনীর স্থান দখল করতে সক্ষম হয়েছেন। এমনকি তিনি এক সপ্তাহে তিনবার এই স্থান দখল করেছেন। এবার প্রকাশ্যে এলো তার মোট সম্পদের পরিমান।

বর্তমানে বিশ্বের শীর্ষ ধনী কে- এ প্রশ্নের উত্তরে অধিকাংশ মানুষই বলবেন ই-কমার্স জায়ান্ট আমাজনের প্রতিষ্ঠাতার নাম জেফ বেজোস। কিন্তু তার এই জায়গা দখল করে নিয়েছে ফ্রেঞ্চ ফ্যাশন টাইকুন বারনার্ড আরনল্ট। ‘ফোর্বস’-এর রিয়েল টাইম বিলিয়নিয়ারের তালিকায় বিখ্যাত ব্র্যান্ড লুই ভুটন প্রধান বারনার্ড আরনল্টের সম্পদের পরিমাণ দেখানো হয়েছে ১৯ হাজার ১০০ কোটি ডলার। আর প্রথম অবস্থানে থাকা বেজোস ১৮ হাজার ৭৪০ ডলার নিয়ে জায়গা করে নিয়েছে দ্বিতীয় অবস্থানে। ১৫ হাজার ৭৫০ কোটি ডলার নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক।

জেফ বেজোস চলতি সপ্তাহে তিনবার পেছনে ফেলেন ব্র্যান্ড লুই ভুটন প্রধান বারনার্ড আরনল্ট। সোমবার (২৪ মে) বিশ্বের শীর্ষ ধনী হিসেবে নতুন পথ চলা শুরু করেন তিনি। তার কোম্পানি লুই ভুটন মোয়েত হেনেসির (এলভিএমএইচ) পুঁজিবাজারে শেয়ারের দাম এতটাই বৃদ্ধি পেয়েছে যে তিনি বেজোসকে অতিক্রম করে শীর্ষে চলে যান। ওই দিন আরনল্টের সম্পদের পরিমাণ হয় ১৮ হাজার ৬৩০ ডলার, যা কিনা বেজোসের থেকে ৩০ কোটি ডলার বেশি। তবে পরে অবশ্য ফের এগিয়ে যায় বেজোস। পরদিন মঙ্গলবার (২৫ মে) ফের একই ঘটনা ঘটে। ওই দিনও ফের শীর্ষ ধনীর তালিকায় বসেন আরনল্ট। এর পরে আবার এগিয়ে যান বেজোস। তবে বৃহস্পতিবার (২৭ মে) দিন শেষে শীর্ষ ধনীর তালিকায় জায়গা পান আরনল্ট।

ধনী ব্যক্তিদের নিয়ে সাধারন মানুষের কৌতূহলির শেষ নেই। এরই সুবাধে ধনী ব্যক্তিদের জীবন-যাত্রা এবং তাদের সম্পদের পরিমান নিয়ে প্রায় সময় নানা ধরনের তথ্য উঠে আসে প্রকাশ্যে। এছাড়াও আর্ন্তজাতিক মানের বেশ কিছু সংস্থা রয়েছে তারা বিশ্বের ধনী ব্যক্তিদের নিয়ে প্রতিবছরেই নানা ধরনের প্রতিবেদন প্রকাশ করে থাকে।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *