Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিশ্বের ইতিহাসে নতুন রেকর্ড গড়েছেন প্রধানমন্ত্রী: জুনাইদ আহমেদ পলক

বিশ্বের ইতিহাসে নতুন রেকর্ড গড়েছেন প্রধানমন্ত্রী: জুনাইদ আহমেদ পলক

জুনাইদ আহমেদ পলক বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন সক্রিয় নেতা। তিনি অনবরতভাবে দলের জন্য করে যাচ্ছেন কাজ। জুনাইদ আহমেদ পলক বর্তমানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বরত আছেন। তিনি তার দায়িত্ব সততার সহিত পালন করে যাচ্ছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেন প্রধানমন্ত্রী রেকর্ড গরেছেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন রেকর্ড গড়েছেন।

তিনি বলেন, গত দুই বছরে বিশ্বের ইতিহাসে নতুন রেকর্ড গড়েছেন প্রধানমন্ত্রী। তিনি গত দুই বছরে মন্ত্রিসভা, একনেক, রাজনৈতিক, জাতীয় ও আন্তর্জাতিক ৬০০ টি ডিজিটাল মিটিংয়ে অংশ নিয়েছেন। যা বিশ্ব রেকর্ড। মঙ্গলবার (৭ জুন) জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানমের সম্পূরক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় যথাযথ সমন্বয়ের কারণে করোনা মোকাবেলায় আমরা বিশ্বে ৫ম অবস্থানে আছি। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন না হলে করোনার সময়ে কোনো কার্যক্রম পরিচালনা করা সম্ভব হতো না। তিনি আরও বলেন, দেশে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অগ্রগতির ফলে করোনার সময়ে টেলিমেডিসিন সেবা ও খাদ্য সহায়তা প্রদান এবং মহামারীর সময়ে শিক্ষা, স্বাস্থ্য, প্রশাসনিক, বাণিজ্যিক ও বিচারিক কার্যক্রম অব্যাহত রাখা সহজ হয়েছে।

প্রসঙ্গত, জুনাইদ আহমেদ পলক সংসদ নির্বাচনে নাটোর জেলার শিংরা উপজেলা থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। নাটোর জেলা রাজশাহী বিভাগের মধ্যে অবস্থিত। তিনি বাংলাদেশের সর্বকনিষ্ঠ সংসদ সদস্য এবং আওয়ামী লীগ থেকে তিনি এই সসম্মানের পদ পেয়েছেন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *