Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে প্রকাশ্যে কান ধরে উঠবসের অভিযোগ

বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে প্রকাশ্যে কান ধরে উঠবসের অভিযোগ

বরিশাল নদী বন্দরে প্রবেশের টিকিট দেওয়ার বিষয়কে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ( University Barisal ) (ববি) শিক্ষার্থীদের উদমপ্রহর, হয়রানি ও ক্ষমা চাওয়ার অভিযোগ উঠেছে বিআইডব্লিউটিএ ( BIWTA ) চেকারদের বিরুদ্ধে। এ খবর পেয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শুক্রবার ( Friday ) (২৫ মার্চ )আনুমানিক রাত ( Night ) সাড়ে ৯টার দিকে বরিশাল নদীবন্দরে জড়ো হন। বিক্ষোভের সময় শিক্ষার্থীরা টেবিল ও চেয়ার ভাংচুর করে বলে ঘাট শ্রমিকদের অভিযোগ। এর আগে রাত ( Night ) সাড়ে ৮টার ( ৮টার ) দিকে বরিশাল নদীবন্দরের ( Barisal river port ) দুই নম্বর গেটে টিকিট চেকারদের সঙ্গে শিক্ষার্থীদের বাকবিতণ্ডা হওয়ার বিষটি সামাজিক গনযোগাযোগ মাধ্যেমের তথ্যের ভিত্তিতে জানা যায়।

বরিশাল নৌবন্দরের লঞ্চ ঘাটে টিকিটের কালোবাজারির দৃশ্য দেখে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ( University Barisal ) তিন শিক্ষার্থী প্রতিবাদ করায় কান ধরে উঠাবসাসহ উদমপ্রহারে অভিযোগ উঠেছে কাউন্টারের কর্মীদের বিরুদ্ধে। শুক্রবার ( Friday ) (২৫ মার্চ ( March )) রাত ( Night ) ৮টায় বরিশাল নদীবন্দরের ( Barisal river port ) লঞ্চ টার্মিনালে এ ঘটনা ঘটে। বরিশাল বিশ্ববিদ্যালয়ের ( University Barisal ) ইতিহাস ও সভ্যতা বিভাগের শিক্ষার্থী রায়হান মাহমুদ ( Raihan Mahmud ) জানান, ইতিহাস ও সভ্যতা বিভাগের শিক্ষার্থী আশিক ( Aashiq ), রাকিব ও ইমরান ( Imran ) সহপাঠীকে বিদায় জানাতে রাত ( Night ) ৮টায় বরিশাল নদী বন্দরে আসেন। এ সময় ঢাকায় ( Dhaka ) যিনি যাবেন তার প্রবেশ টিকিট কাটা হয় এবং বাকি শিক্ষার্থীরা টিকিট কিনতে না চাইলে কাউন্টারে থাকা শুল্ক প্রহরী মইনুলসহ চারজনের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়।

তিনি আরও জানান, একপর্যায়ে শিক্ষার্থীরা কাউন্টারের সামনে দাঁড়িয়ে দেখেন কাউন্টারের কর্মীরা টিকিট না ছিঁড়ে পকেটে রেখে দিচ্ছেন। সেই বিষয়ে প্রতিবাদ করলে তিন শিক্ষার্থীকে বন্দর ভবনের দ্বিতীয় তলায় নিয়ে উদমপ্রহারের পর একটি কক্ষে আটকে রাখা হয়। এছাড়া শিক্ষার্থীদের দেশীয় অ/স্ত্র দেখিয়ে ক্ষমা চাইতে বাধ্য করা হয়। এদিকে ঘটনাটি নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ( University Barisal ) শিক্ষার্থীরা একটি সামাজিক যোগাযোগ মাধ্যম গ্রুপে পোস্ট দিলে তাকে উদ্ধার করতে শিক্ষার্থীরা রাত ( Night ) ১০টায় নদীবন্দরে পৌঁছালে উত্তেজনা সৃষ্টি হয়।

বিচারের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আশঙ্কায় ঘটনার পরপরই ঘটনাস্থলে উপস্থিত হন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ব্যারিস্টার ড. মোঃ খোরশেদ আলম। এ সময় তিনি শিক্ষার্থীদের দাবি অনুযায়ী ওই কর্মচারীকে সামনে এনে ক্ষমা চান এবং ঘটনার বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে বন্দর কর্মকর্তার সঙ্গে আলোচনা করেন। এ বিষয়ে বরিশাল বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ( Mostafizur Rahman ) বলেন, বিষয়টি শুনেছি। পরে ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলি। যারা অপরাধ করেছে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। বরিশাল কোতয়ালী মডেল ( Barisal Kotwali model ) থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন ( Lokman Hossain ) বলেন, আমরা বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শান্ত করে সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করেছি। প্রক্টর সাহেব বিশ্ববিদ্যালয়ে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে সহায়তা করেন।

উল্লেখ্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ( University Barisal ) প্রক্টর ড. খোরশেদ আলম ( Dr. Khorshed Alam ) বলেন, নদীবন্দর কর্মকর্তার সঙ্গে কথা হয়েছে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নদীবন্দরে প্রবেশের সময় পরিচয়পত্র দেখালে তাদের টিকিট লাগবে না। এছাড়া এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে নদীবন্দর কর্মকর্তার পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে বলে তাদেরকে আসস্থ করেছেন। বরিশাল মেট্রোপলিটন পুলিশের ( Barisal Metropolitan Police ) অতিরিক্ত উপ-কমিশনার ফজলুল করিম ( Fazlul Karim ) বলেন, একটি দুর্ভাগ্যজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বিষয়টি মীমাংসা হয়েছে, বর্তমানে নদীবন্দরের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান সামাজিক গনমাধ্যেম কর্মীদের।

About Syful Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *