Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়া হলো তামিমকে, যা বলল ভারতীয় গণমাধ্যম

বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়া হলো তামিমকে, যা বলল ভারতীয় গণমাধ্যম

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখান থেকে বাদ পড়েছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। পিঠের চোটের কারণে বাদ পড়েছেন তিনি।

ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম জি নিউজের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করে প্রতিবেদন করেছে। বলা হচ্ছে, গত কয়েক মাস ধরে মেরুদণ্ডের সমস্যায় ভুগছিলেন এই টাইগার দলের সদস্য, কিংবদন্তি তামিম। ফলে মেগা ইভেন্টের দল থেকে বাদ পড়েছেন তিনি।

এর আগে গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের সময় অধিনায়কত্ব ছেড়ে দেন তামিম। আন্তর্জাতিক ক্রিকেট থেকেও অবসর নিয়েছেন। পরে ক্রিকেটে ফিরে আসেন ৩৪ বছর বয়সী এই খেলোয়াড়।

নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচের সিরিজে ফিরেছেন তামিম। তার প্রত্যাবর্তনের পর, তিনি দ্বিতীয় ম্যাচে কিউইদের বিপক্ষে ৪৪ রানের একটি লড়াকু ইনিংস খেলেন।
ওই ম্যাচে তাকে অস্বস্তিতে দেখা গেছে। যা পরবর্তীতে তার পারফরম্যান্সে নেতিবাচক প্রভাব ফেলে বলে মনে করা হচ্ছে।

তবে তামিমকে বিশ্বকাপ স্কোয়াডের বাইরে রাখা নিয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি বিসিবি। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করেছে বোর্ড।

ফলস্বরূপ, জল্পনা চলছে যে গুরুত্বপূর্ণ কাউকে বাদ দেওয়া হতে পারে। শেষ পর্যন্ত তামিমকে বাদ দেন তারা।

এতে ক্রিকেট মহলে চমক সৃষ্টি হয়। অনেকেই ভ্রু কুঁচকেছেন। কেউ কেউ বলছেন এতে ষড়যন্ত্র তত্ত্ব অন্তর্ভুক্ত রয়েছে। যেটা দারুণভাবে কাজ করেছে।

উল্লেখ্য, লাল-সবুজ জার্সিধারীদের কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে ভালো সম্পর্ক নেই তামিমের। মূলত তাদের কারণেই বাদ পড়েছেন তামিম।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *