Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশ দল নিয়ে কষ্টের কথা জানালেন প্রধানমন্ত্রী

বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশ দল নিয়ে কষ্টের কথা জানালেন প্রধানমন্ত্রী

দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হচ্ছে কাতারে। আর এই খেলায় বাংলাদেশে বিভিন্ন দলের সমর্থকদের সংখ্যা বিশ্বের অন্যান্য দেশের তুলনায় অনেক। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বিশ্বকাপ ফুটবল খেলা দেখে থাকেন। সেই সাথে বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশকে নিয়ে স্বপ্নও দেখেন। এবার তিনি জানালেন কষ্টের কথা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিশ্বকাপ হচ্ছে, আমাদের দল নেই, এটা কষ্ট দেয়। আমি প্রতিদিন খেলা দেখি আর ভাবি কবে আমাদের ছেলে মেয়েরা সুযোগ পাবে।

বুধবার (২৩ নভেম্বর) বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ’-এর তৃতীয় আসরের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের ছেলে মেয়েরা অনেক মেধাবী ও গুনী। একটু সুযোগ পেলেই তারা অসাধ্য সাধন করতে পারে। আমাদের মেয়েরা খুব ভালো করছে। এই ব্যাপারে কোন সন্দেহ নেই। মেয়েরা সাফ গেমসে, এশিয়ান গেমসে ফুটবল-ক্রিকেটে পারদর্শী। আমার মনে হয় আমাদের ছেলেরাও পারবে।

তিনি বলেন, খেলাধুলা ও প্রতিযোগিতা তরুণদের পথ দেখায়। আপনি যত বেশি খেলাধুলা করবেন, আপনার মন এবং শরীর তত ভাল থাকবে। খেলাধুলায় প্রতিযোগিতা দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে।

মুখ্যমন্ত্রী বলেন, আমরা নিষিদ্ধ দ্রব্য ও জ”/ঙ্গিবাদে বিশ্বাস করি না। সেজন্য খেলার জন্য সুন্দর পরিবেশ তৈরি করেছি। আমি জানি এর জন্য সরকারি পৃষ্ঠপোষকতা প্রয়োজন। এভাবেই আমরা কাজ করি। সারা দেশে মিনি স্টেডিয়াম করা, খেলোয়াড়দের প্রশিক্ষণ দেওয়া। ভবিষ্যতে আরও সুযোগ করে দেব।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিনসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং খেলোয়াড় ও সংগঠকরা উপস্থিত ছিলেন।

প্রসংগত, বিশ্বকাপ ফুটবলে বাংলাদেশের অংশ পাওয়ার বিষয়টি অনেক দূরের ব্যাপার, এমনটাই মনে করেন ক্রীড়া বিশ্লেষকেরা। তবে বাংলাদেশকে ব্যাপকভাবে প্রস্তুত হতে হবে অন্তত:পক্ষে বিশ্বকাপের বাছাই পর্বে যাওয়ার জন্য। সেই লক্ষ্যে চেষ্টা চালিয়ে যাচ্ছে জাতীয় ফুটবল কোচ। বাংলাদেশ ফুটবল কর্তৃপক্ষ বাংলাদেশ দল নিয়ে অনেক আশাবাদী।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *