Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিশ্বকাপে এবার একই গোলপোস্টে দুই দলের গোলরক্ষকের অবস্থান

বিশ্বকাপে এবার একই গোলপোস্টে দুই দলের গোলরক্ষকের অবস্থান

‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত বিশ্বকাপ ফুটবল খেলা অনুষ্ঠিত হচ্ছে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে। আর এই খেলায় সমর্থকদের ধারনা ভেঙ্গে বিভিন্ন অঘটন ঘটেছে। দূর্বল দলগুলো সাবেক চ্যাম্পিয়ন দলগুলোকে একের পর এক হারিয়ে দিচ্ছে। যেটা নিয়ে বিশ্বকাপ ফুটবলপ্রেমীরা প্রশ্নের উত্তর খুঁজে পাচ্ছে না। গতকাল অনুষ্ঠিত হয়ে গেল সাবেক বিশ্বকাপ চ্যাম্পিয়ন জার্মানির সাথে জাপানের ম্যাচ। গতকাল (বুধবার) জার্মানী এবং জাপানের ম্যাচে দেখা গেল এক অদ্ভুত দৃশ্য। জার্মানির গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ের এবং জাপানের গোলরক্ষক সুইচি গোন্ডা দুজনকেই একই গোলপোস্টের নিচে দেখা গেল।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা সেই সময় শেষ। চতুর্থ রেফারির দেওয়া ৯ মিনিটের সংযুক্ত সময়ের খেলা চলছে।

সেই সময় ২-১ গোলে এগিয়ে জাপান। খেলার আর মাত্র ২ মিনিট বাকি। জার্মান অধিনায়ক নিজের গোল ছেড়ে জাপানি সাইডের অর্ধে চলে যান। যদি কোনোভাবে সমতা উদ্ধারের কোনো উপায় থাকে।

জাপানের সব খেলোয়াড়ই তখন নিজেদের অর্ধে। তারা গোলের সামনে দেয়াল তৈরি করে। লক্ষ্য একটাই, যে কোনো মূল্যে দুর্গ রক্ষা করা।

উভয় দলই মরিয়া। ব্যবধান বজায় রাখতে চায় জাপান। আর সমতা আনতে চায় জার্মানি। যত সময় যাচ্ছে জার্মানদের ওপর চাপ বাড়ছে। কারণ, সমতা ফেরাতে পারলেই একমাত্র লাভ।

পরাজয়ের মুখে দাঁড়িয়ে ব্যবধান বাড়ার ভয় ভুলে গিয়েছিলেন ন্যুয়ার। দলের মান রক্ষা করতে জাপানের পোস্টের ঠিক সামনেই পৌঁছে যান জার্মান অধিনায়ক। গোল বাঁচাতে নয়, গোল করার জন্য।

শেষ পর্যন্ত সিদ্ধান্তই বদলে ফেললেন গোলরক্ষক। শেষ এক মিনিটে কর্নার যায় জার্মানির পক্ষে। খেলোয়াড়ের কিক দেওয়া বলে জাপানের গোল বক্সের দিকেই উড়ে আসে বল। গোল করার আশা নিয়ে নিজের গোলবক্স ছেড়ে জাপানের গোল বক্সে অবস্থান করেন গোলরক্ষক ন্যুয়ার। কিন্তু বিফল হলো তার প্রচেষ্টা। মাথায় ঠেকাতে পারলেন না বল। কারণ বলটি উঁচুতে উঠে যাওয়ায় হতাশ হন তিনি। এদিকে বলটি নাগালে পেলেন না জাপানি গোলকিপারও।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *