Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিলুপ্ত ঘোষণা করা হলো ইসলামি বক্তাদের সংগঠন

বিলুপ্ত ঘোষণা করা হলো ইসলামি বক্তাদের সংগঠন

‘রাবেতাতুল ওয়ায়েজিন বাংলাদেশ’ নামের একটি সংগঠন হলো কওমি মাদ্রাসা ভিত্তিক ওয়াজ মাহফিল বক্তাদের দ্বারা পরিচালিত একটি সংগঠন। এই সংগঠনের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে ওয়াজে অংশ নিয়ে থাকেন বিভিন্ন ইসলামি বক্তারা। এবার এই সংগঠনটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

গতদিন (শনিবার) অর্থাৎ ১০ অক্টোবর রাতের দিকে গণমাধ্যমে প্রেরিত সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। ঐ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে, অধ্যক্ষ মিজানুর রহমান যিনি রাবেতার প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন এবং সংগঠনের সকল সদস্যদের পরামর্শে এই বিলোপ ঘোষণা করা হয়েছিল।

সংগঠনের সূত্রে জানা গেছে, রাবেতাতুল ওয়ায়েজিনের নেতারা উপদেষ্টাদের সঙ্গে পরামর্শ করে ‘ধর্মীয় আলোচক, মুফাসসির ও বক্তাদের’ অরাজনৈতিক সংগঠন রাবেতাতুল ওয়ায়েজিন বিলুপ্ত ঘোষণা করেন। শনিবার এক ভার্চ্যুয়াল মিটিংয়ের মাধ্যমে তারা এই বিলুপ্তির ঘোষণা দেন। দেশের ওয়াজ, কোরআনের মুফাসসির ও ধর্মীয় আলোচকদের সমন্বয়ে ২০১৯ সালে সংগঠনটি যাত্রা শুরু করে।

সংগঠনের প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, বিশ্বের চলামন পরিস্থিতি ও দেশের বিভিন্ন দুর্যো’গে দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণসহ নানা সমাজসেবামূলক কাজ করেছে আলেম-ওলামাদের এই সংগঠনটি। কিন্তু সম্প্রতি সংগঠনটি এবং এর নেতৃবৃন্দ অ’পপ্র’চারের শি’/কা’র হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে, সংগঠনটির যে সকল ব্যক্তিরা সংগঠনের পরিচালনা পর্ষদে রয়েছে, ঐ সকল নেতারা মনে করেন যে, বর্তমান সময়ে যে প্রেক্ষাপট সৃষ্টি হয়েছে, সেখানে সংগঠনের এই ধরনের ভূমিকা নেওয়ার কোনো সুযোগ নেই। অতএব, অধ্যক্ষ মিজানুর রহমান যিনি সংস্থার প্রধান উপদেষ্টা এবং সংগঠনের সকল সদস্যদের পরামর্শ অনুযায়ী বিলুপ্তি ঘোষণা করা হচ্ছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *