Friday , September 20 2024
Breaking News
Home / International / বিমানবাহিনীর ঘাঁটির তলদেশে সুড়ঙ্গের সন্ধান

বিমানবাহিনীর ঘাঁটির তলদেশে সুড়ঙ্গের সন্ধান

হিন্দান বিমান ঘাঁটি ভারতের রাজধানী দিল্লি থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে অবস্থিত। প্রাচীরের নিচে গোপন সুড়ঙ্গ খননের চেষ্টা করা হয়েছিল বলে সন্দেহ করা হচ্ছে।

গোড়ার সীমানা প্রাচীরের নিচে চার ফুট গভীর গর্ত পাওয়া গেছে। এ থেকে ধারণা করা হচ্ছে যে. দেশের অন্যতম গুরুত্বপূর্ণ এই ঘাঁটির ভেতরে গোপন সুড়ঙ্গ করতে চেয়েছিল অজ্ঞাত ব্যক্তিরা। এতে ঘাঁটির নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

স্থানীয় লোকজন গর্ত দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ সেখানে গিয়ে গর্তের সত্যতা পায়। তখন বিমান বাহিনীর কর্মীরা এসে গর্তটি মাটি দিয়ে ভরাট করে।

হিন্দান এয়ার বেস ভারতীয় বিমান বাহিনীর ওয়েস্টার্ন এয়ার কমান্ডের অধীনে পরিচালিত হয়। এটি শুধু ভারতেই নয়, এশিয়ার বৃহত্তম বিমান ঘাঁটিগুলির মধ্যে একটি। এই ঘাঁটিতে বিমানবাহিনীর C-37 পরিবহন বিমান রয়েছে। এই ঘাঁটি দিল্লি এবং আশেপাশের আকাশের নিরাপত্তা নিশ্চিত করার জন্য দায়ী।

গর্তের প্রকাশিত ফটোগ্রাফে দেখা গেছে যে বেসের 20 ফুট লম্বা দেয়ালের ভিত্তি (ভিত্তি) ভেঙ্গে সুড়ঙ্গটি খনন করা হচ্ছে। সীমানা প্রাচীরের ওপারে বিস্তৃত খোলা মাঠ। আর এই ঘাঁটির পাশেই রয়েছে সাধারণ মানুষের চলাচল। এছাড়া এর আশপাশে রয়েছে মানুষের ঘরবাড়ি। পুলিশ জানিয়েছে, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

About Zahid Hasan

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *