Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিভিন্ন জায়গা তারা অলরেডি দখল করে নিয়েছে, কারো সঙ্গে যুদ্ধে জড়াতে চাই না: কাদের

বিভিন্ন জায়গা তারা অলরেডি দখল করে নিয়েছে, কারো সঙ্গে যুদ্ধে জড়াতে চাই না: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মিয়ানমারের সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই। রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিকভাবে সমাধানের চেষ্টা চলছে। তাদের সঙ্গে লড়াই করার কোনো কারণ নেই। শুধু মিয়ানমার নয়, আমরা কারও সঙ্গে যুদ্ধে জড়াতে চাই না।

মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এর আগে তিনি সংরক্ষিত আসনের মনোনয়ন ফরম বিক্রির বুথ পরিদর্শন করেন।

ওবায়দুল কাদের বলেন, “আমরা একে অপরের সঙ্গে যুদ্ধ লিপ্ত না। তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব সীমান্তে সীমান্তে গড়াচ্ছে। ছিটকে এসে পড়ছে আমাদের সীমান্তে। একজন নারী-পুরুষ মারা গেছে। এ বিষয়ে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকেছে।

তিনি বলেন, ‘মিয়ানমারে ৫৪টা এথনিক কমিউনিটি আছে। বিভিন্ন জায়গা তারা অলরেডি দখল করে নিয়েছে। তাদের সেনাবাহিনীর সঙ্গে অন্য গোষ্ঠীর এটা কনফ্লিক্ট। আমাদের সঙ্গে তাদের (মিয়ানমার) কোনো বিরোধ নেই।’

সংরক্ষিত নারী আসনে প্রার্থিতা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংরক্ষিত নারী আসনে নির্বাচন নিয়ে শনিবার (১০ ফেব্রুয়ারি) বর্ধিত সভায় যারা উপস্থিত থাকবেন তাদের মতামত নেওয়া হবে। কারণ এটি একটি মৌলিক সিদ্ধান্ত। তাই এ বিষয়ে সবার মতামত নিয়ে আমাদের নেত্রী চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

তিনি বলেন, “আমরা আশা করি নির্বাচন কমিশন নির্বাচনের তফসিল ঘোষণা করবে। তারপর আমরা আমাদের প্রক্রিয়া শেষ করে মনোনয়ন বোর্ড বসবে। ৪৮টি আসনে আমাদের প্রার্থীতা চূড়ান্ত করবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আবদুল আউয়াল শামীম, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *