Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / বিপরীতে ছিলেন শাকিব খান, রাতে ঘুমাতে পারেননি অপু বিশ্বাস

বিপরীতে ছিলেন শাকিব খান, রাতে ঘুমাতে পারেননি অপু বিশ্বাস

ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস, তিনি খুব কম সময়ের ভেতর বাংলাদেশের সিনেমা জগতে একটি স্থান দখল করে নেন। তিনি ভক্তদের কাছে ঢালিউড কুইন হিসেবে পরিচিতি লাভ করেছেন। গত ১৫ বছরে তিনি ঢালিউডের নায়িকাদের মধ্যে একটি বিশেষ জনপ্রিয়তা পেয়েছেন। অধিকাংশ ছবিতেই তিনি সফলতা পেয়েছেন। তিনি এ পর্যন্ত একশো’রও বেশি সিনেমায় অভিনয় করেছেন।

এত সিনেমায় অভিনয় করেও ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ পাননি। এই পুরস্কার নিয়ে তার আক্ষেপ আছে। যা সম্প্রতি একটি টেলিভিশন অনুষ্ঠানে প্রকাশ করেছেন তিনি।

অপু বিশ্বাস অভিনীত এবং কৃষক নজরুল ইসলাম পরিচালিত ‘দেবদাস’ চলচ্চিত্রটি ২০১৩ সালে মুক্তি পায়। সেখানে তিনি প্রধান নারী চরিত্র পার্বতীর ভূমিকায় অভিনয় করেন। তার বিপরীতে দেবদাস চরিত্রে ছিলেন শাকিব খান। দ্বিতীয় নারী চরিত্রে চন্দ্রমুখীর ভূমিকায় অভিনয় করেছেন মৌসুমী।

অপু জানান, অন্য একটি ছবিতে নায়িকা চরিত্রে অভিনয়ের জন্য ওই বছর তার জাতীয় পুরস্কার পাওয়ার কথা ছিল। তবে ‘দেবদাস’-এর দ্বিতীয় প্রধান নারী চরিত্র চন্দ্রমুখী চরিত্রে অভিনয়ের জন্য মৌসুমী পুরস্কার পান। তবে অপু নাকি জানতে পেরেছিলেন, পুরস্কারটি তিনি পেতে চলেছেন। না পেয়ে পরে হতাশ হয়েছিলেন।

অপুর কথায়, ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার যাদের দেওয়া হবে, তা আগে থেকেই জানা যায়। ২০১৩ সালে, অন্য একটি সিনেমায় অভিনয়ের জন্য আমার সেরা অভিনেত্রী বিভাগে পুরস্কার পাওয়ার কথা ছিল। খবরটা জানার পর তিনদিন খুব খুশি ছিলাম, প্রথম রাতে ঘুমোতে পারিনি ঠিক মতো।

অভিনেত্রী বলেন, ‘আমি ভেবেছিলাম আমি মঞ্চে গিয়ে পুরস্কার গ্রহণ করব এবং আমার কাছের মানুষদের উপহার দেব। কিন্তু পুরস্কারের দুদিন আগে জানতে পারি চন্দ্রমুখী (মৌসুমী) প্রধান চরিত্রে পুরস্কার পাচ্ছেন। আমি বাকরুদ্ধ হয়ে গেলাম। আমি চুপ করে রইলাম। নিজেকে বোঝালাম, দর্শক আমাকে ভালোবাসে। এর চেয়ে বড় কিছু হতে পারে না।

সেই ঘটনার পরও কি অপু বিশ্বাসের আস্থা আছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে? অভিনেত্রী বলেন, ‘আসলে প্রতিটি পুরস্কারই স্বীকৃতি। আশা করি, আমি যে সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছি (লাল শাড়ি) তার গল্পটি অসম্ভব সুন্দর। আশা করছি এই সিনেমা থেকে পুরস্কার পাব।

উল্লেখ্য, অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন অপু বিশ্বাস। সম্প্রতি সিনেমাটির জন্য সরকারি অনুদান পেয়েছেন তিনি।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে চলচ্চিত্র নির্মাণের জন্য ৬৫ লাখ টাকা পেয়েছেন এই অভিনেত্রী। ২০ জুলাই মন্ত্রণালয়ের সভাকক্ষে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব অপু বিশ্বাসের হাতে অনুদানের চেক হস্তান্তর করেন।

লাল শাড়ি নামক একটি সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন অপু বিশ্বাস। এই ছবির নির্মাতা হিসেবে আসছেন বাঁধন বিশ্বাস। ছবিটিতে প্রযোজক হিসেবে থাকার পরও প্রধান চরিত্রে অভিনয় করছেন অপু বিশ্বাস। কোন নায়ক অভিনয় করবেন সে বিষয়ে এখনও জানা যায়নি।

About bisso Jit

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *