Tuesday , September 17 2024
Breaking News
Home / Entertainment / বিনোদন জগতে শোকের ছায়া: মারা গেছেন বাংলার জনপ্রিয় কিংবদন্তি অভিনেত্রী স্মৃতি বিশ্বাস

বিনোদন জগতে শোকের ছায়া: মারা গেছেন বাংলার জনপ্রিয় কিংবদন্তি অভিনেত্রী স্মৃতি বিশ্বাস

প্রবীণ ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী স্মৃতি বিশ্বাস বুধবার (৩ জুলাই) বার্ধক্যজনিত কারণে মহারাষ্ট্রের নাসিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ১০০ বছর। টাইমস অফ ইন্ডিয়ার খবর।

এই প্রতিবেদনে বলা হয়, হিন্দি ও বাংলা সিনেমায় অভিনয় করে খ্যাতি অর্জন করেন স্মৃতি বিশ্বাস। বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল ১০টায় খ্রিস্টান রীতি অনুযায়ী তার শেষকৃত্য সম্পন্ন হয়।

স্মৃতি বিশ্বাস একসময় মুম্বাইয়ে থাকতেন। ২৮ বছর আগে, তিনি নাসিক গিয়েছিলেন এবং তার বোনের সাথে থাকতে শুরু করেছিলেন। শেষ বয়সে আর্থিক সংকটে দিন কাটে তার। এই অভিনেত্রীর রাজীব ও সত্যজিৎ নামে দুই ছেলে রয়েছে।

স্মৃতি বিশ্বাস দশ বছর বয়সে বাংলা সিনেমা ‘সন্ধ্যা’ দিয়ে তার অভিনয় জীবন শুরু করেন। এরপর তিনি ভারতীয় বাংলা সিনেমা ‘দুনহাল’, ‘নীল আকাশের নিচে’-এ অভিনয় করেন। তিনি তার অভিনয় জীবনে হিন্দি, বাংলা, মারাঠি ভাষায় অসংখ্য সিনেমা উপহার দিয়েছেন।

অভিনয় ক্যারিয়ারে ভারতের প্রখ্যাত সব পরিচালকের সঙ্গে কাজ করেছেন স্মৃতি বিশ্বাস। এ তালিকায় রয়েছেন— গুরু দত্ত, মৃণাল সেন, বিমল রায়, বি. আর. চোপড়া, রাজ কাপুর প্রমুখ। ভারতের তারকা অভিনেতাদের সঙ্গেও কাজ করেছেন স্মৃতি বিশ্বাস। এ তালিকায় রয়েছেন, দেব আনন্দ, কিশোর কুমার প্রমুখ।

স্মৃতি বিশ্বাস ১৯৬০ সালে পরিচালক এসডি নারাংকে বিয়ে করেন। তারপর অভিনয়কে বিদায় জানান। ধারণা করা হচ্ছে ‘মডেল গার্ল’ হবে তার শেষ সিনেমা। এটি ১৯৬০ সালে মুক্তি পায়।

About Nasimul Islam

Check Also

সোহানা সাবার সর্বনাশ: ফাঁস হয়ে গেল স্ক্রিনশট, তোলপাড় নেটদুনিয়া

শোবিজ অঙ্গনের একজন প্রতিভাবান অভিনেত্রী সোহানা সাবা বর্তমানে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন। কথায় আছে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *