Friday , September 20 2024
Breaking News
Home / National / বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেই তার বিরুদ্ধে ব্যবস্থা, নির্বাচনে ‘ডামি প্রার্থী’ রাখার নির্দেশ শেখ হাসিনার

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেই তার বিরুদ্ধে ব্যবস্থা, নির্বাচনে ‘ডামি প্রার্থী’ রাখার নির্দেশ শেখ হাসিনার

দল থেকে কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। কেউ যাতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে না পারে সেজন্য একাধিক ডামি প্রার্থী রাখার নির্দেশ দেন তিনি।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে গণভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় বঙ্গবন্ধু এ নির্দেশ দেন। সভায় নৌকার মনোনয়ন প্রত্যাশী তিন হাজার ৩৬২ জন অংশ নেন।

বৈঠকে মিডিয়াকে আমন্ত্রণ জানানো হয়নি। তবে বৈঠক শেষে সেখানে উপস্থিত একাধিক নেতা দলীয় প্রধানের নির্দেশনার কথা জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রার্থী বলেন, কোনো প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন দলীয় প্রধান।

কুমিল্লার একটি আসন থেকে মনোনয়নপ্রত্যাশী এক নেতা বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে হবে, বিরোধী দলের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

ঢাকার একটি আসন থেকে মনোনয়নপ্রত্যাশী এক নেতা ঢাকা মেইলকে বলেন, নির্বাচন অংশগ্রহণমূলক করতে প্রয়োজনে ‘ডামি প্রার্থী’ রাখতে প্রার্থীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

ঢাকার একটি আসন থেকে মনোনয়নপ্রত্যাশী এক নেতা ঢাকা মেইলকে বলেন, “নেত্রী বলেছেন, আপনার প্রায় সাড়ে তিন হাজার প্রার্থী আছে। এর মধ্যে আপনারা আমাকে তিন শতাধিক নাম দেন। পরে সবাই নেতাকে দায়িত্ব দেন। আরেকজন ডামি রাখতে বলছেন। প্রার্থীরা।দলীয় প্রতীকের প্রার্থী ছাড়াও দলের যেকোনো নেতা বা যেকোনো ব্যক্তি স্বতন্ত্র প্রার্থী হতে পারবেন।

বৈঠক সূত্রে জানা গেছে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে যারা নির্বাচনের মাঠে লড়বেন তাদের সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এর আগে দলের মনোনয়ন প্রত্যাশীরা উৎসাহ-উদ্দীপনার সাথে সারিবদ্ধ হয়ে মাঠে নামেন। প্রার্থীরা বলছেন, দল যাকেই চূড়ান্ত মনোনয়ন দেবে তার পক্ষেই কাজ করবেন তারা।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *