Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিদ্যুৎ উৎপাদন নিয়ে রুমিন ফারহানার মন্তব্যে মুহুর্তেই নেট দুনিয়ায় শুরু হলো তোলপাড়

বিদ্যুৎ উৎপাদন নিয়ে রুমিন ফারহানার মন্তব্যে মুহুর্তেই নেট দুনিয়ায় শুরু হলো তোলপাড়

রুমিন ফারহানা হলেন বাংলাদেরশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির একজন প্রখ্যাত রাজনীতিবীদ। এছাড়াও তিনি একজন আইনজীবী এবং ৫০ টি নারী আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বিদ্যুৎ উৎপাদনের নামে কোটি কোটি টাকা লুটপাট হয়েছে।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা এমপি এক সমাবেশে বলেন, বিদ্যুৎ উৎপাদনের নামে কোটি কোটি টাকা লুটপাট করা হয়েছে। তার বক্তব্যের পর বিএনপি আমলে বিদ্যুতের লুটপাটের কথা মনে করিয়ে দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে রুমিন ফারহানাকে এক হাতে নিচ্ছেন নেটিজেনরা। সময় টিভি

রোববার (৩১ জুলাই) বিকেলে ময়মনসিংহের নতুন বাজারে জেলা বিএনপির সমাবেশে তিনি এসব কথা বলেন।

রুমিন ফারহানা বলেন, তারা (আওয়ামী লীগ) গত ১০ বছরে এক মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন না করে ক্যাপাসিটি চার্জের নামে ৯০ হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছে। এই ৯০ হাজার কোটি টাকা কারো বাপের টাকা নয়। এই টাকা আমার টাকা, তোমার টাকা, তোমার টাকা, দেশের টাকা।

তিনি আরও বলেন, এই টাকা হাতে গোনা কয়েকজনের হাতে তুলে দেওয়া হবে যাতে তিনি ক্ষমতায় থাকতে পারেন। সেদিন আর হাসিনা নেই। আমি রুমিন ফারহানাকে আওয়ামী লীগকে চ্যালেঞ্জ করছি, অন্তত জনগণ ভোট দিতে পারলে তোমায় গদি থেকে লাথি মেরে দেবে।

এদিকে ব্যারিস্টার রুমিন ফারহানার বক্তব্যের পর অনেকেই বিএনপি আমলে বিদ্যুতের লুটপাটের কথা স্মরণ করিয়ে বিরূপ মন্তব্য করেন।

ফাহাদ বিন আবদুল হাকিম নামের এক ফেসবুক ব্যবহারকারী মন্তব্য করেছেন, ১০ বছরে এক মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন না হলে এতদিন কীভাবে চলল? আপনার সময় ভয়ানক ছিল. সস্তা জনপ্রিয়তার কথা বলার দরকার নেই।

মিজানুর রহমান মিলু নামে আরেক ব্যক্তি মন্তব্য করেন, রুমিন ফারহানা সম্পর্কে মানুষের ধারণা রয়েছে যে নির্লজ্জতার সর্বোচ্চ পর্যায়ে রয়েছে।

রেজা শিশির মন্তব্য করেন, আমরা শুধু একে অপরকে দোষারোপ করতেই পারি, বর্তমান সরকার অনেক বিদ্যুৎ দিচ্ছে, এটা নিঃসন্দেহে সত্য যে আগের চেয়ে উন্নয়ন হয়েছে। ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধের কারণে সারা বিশ্বে তেলের দাম বেড়েছে, যার প্রভাব পড়েছে বাংলাদেশের বাজারেও, হ্যাঁ এটা ঠিক, বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ। তাই প্রত্যেকেরই নিজ নিজ অবস্থান থেকে সাবধান হওয়া উচিত, প্রচুর অর্থ উপার্জন করেছেন, প্রচুর অর্থ দেশের বাইরে পাচার করেছেন, আল্লাহর ওয়াস্তে তা বন্ধ করুন, প্রয়ানকে ভয় করুন।

রুবায়েত শুশান মন্তব্য করে বলেন, রুমিনকে খাম্বা তারেকের কাছে পাঠানোর জোর দাবি জানাই।

জয় নামে আরেকজন মন্তব্য করে বলেন, সরকার কোনো সময় বলে নাই যে ওনাদের বাপের টাকা। কিন্তু তোমরা সরকারে থাকার সময় জনগণের টাকা গুলোকে নিজেদের বাপের টাকা মনে করছিলা তাই বাংলাদেশকে দুনীতিতে ৫ বার চ্যাম্পিয়ন করেছিল।

প্রসঙ্গত, রুমিন ফারহানা দলের প্রতি শ্রদ্ধাশীল থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সক্রিয়ভাবে কাজ করার জন্য তিনি বেশ আলোচিত হয়েছেন। আসন্ন দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে তিনি বিভিন্ন সভায় তার মতামত ব্যক্ত করছেন।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *