Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি স্যাংশনের অপেক্ষা করছে, কিন্তু শেখ হাসিনা আটলান্টিকের ওপারের স্যাংশনের তোয়াক্কা করেন না: ওবায়দুল কাদের

বিএনপি স্যাংশনের অপেক্ষা করছে, কিন্তু শেখ হাসিনা আটলান্টিকের ওপারের স্যাংশনের তোয়াক্কা করেন না: ওবায়দুল কাদের

বিএনপি ফাউল করে লাল কার্ড খেয়ে পালিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, লাল কার্ড খেয়ে পালানো বিএনপি এখন আটলান্টিকের ওপার থেকে নিষেধাজ্ঞা আসার অপেক্ষায় রয়েছে।

বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) সকালে ঢাবির অপরাজেয় বাংলায় ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগকে নিষেধাজ্ঞা দিয়ে হুমকি দিয়ে কোনো লাভ নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি আটলান্টিকের ওপার থেকে নিষেধাজ্ঞা আসার অপেক্ষায় আছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আটলান্টিকের ওপারে নিষেধাজ্ঞাকে ভয় পান না। তিনি এসব নিষেধাজ্ঞায় তোয়াক্কা করেন না।’

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে চরিত্রবান ব্যক্তিদের রাজনীতিতে আসার আহ্বান জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, ভালো মানুষ না এলে রাজনীতিতে শূন্যতা সৃষ্টি হবে। দেশ ভালো মানুষের হাতে থাকলে দেশ ভালো থাকবে। তাই চরিত্রবান ব্যক্তিদের রাজনীতিতে আসা উচিত। ক্ষমতা খারাপ মানুষের হাতে থাকলে দুঃশাসন অনিবার্য।

‘সাধারণ ছেলেমেয়েদের বুঝাতে হবে, ভালো লোকদের হাতে থাকলে দেশেল ভালো হবে। খারাপ লোকদের হাতে থাকলে ভালো লোকের নাশ রাজনীতি মূল্যহীন হয়ে যাবে। রাজনীতিতে মেধাবীদের আসতে হবে। তা না হলে দেশের রাজনীতি মেধাশূন্য হয়ে যাবে। চরিত্রবানরা রাজনীতি আসতে হবে, না হয় রাজনীতি চরিত্রহীন হয়ে যাবে।’-বলেন সেতুমন্ত্রী।

নেতৃত্বের গুণাবলি অর্জনের ওপর গুরুত্বারোপ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘কথা দিয়ে নেতা হওয়া যায় না। নেতা হতে হলে নেতৃত্বের গুণাবলী অর্জন করতে হবে। সন্ধ্যা ৭-৮টা পর্যন্ত আওয়ামী লীগ অফিসে আড্ডা দেওয়ার দরকার নেই। পড়াশোনা কর। যতই পড়বে ততই শিখবে। নেতৃত্বের কোয়ালিটি অর্জন করতে হবে। পড়াশোনা করতে হবে।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *