Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি সুবিধা বেশি পাচ্ছে, মিডিয়ার ওপর ক্ষোভ ঝাড়লেন ওবায়দুল কাদের

বিএনপি সুবিধা বেশি পাচ্ছে, মিডিয়ার ওপর ক্ষোভ ঝাড়লেন ওবায়দুল কাদের

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দেশের রাজনৈতিক দলগুলো সরব হয়ে উঠেছে, যার কারণে নেতারা নানা ধরনের বক্তব্য দিয়ে যাচ্ছেন তাদের বিরোধী রাজনৈতিক দলের বিরুদ্ধে। এদিকে এসব বিষয় নিয়ে দেশের সংবাদ মাধ্যমগুলো সংবাদ প্রচার করছে। তবে বিএনপি’র বিভিন্ন বিষয় তুলে ধরে মিডিয়াগুলো কভারেজ করছে, এমন অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের অভিযোগ করেছেন, গণমাধ্যমে আওয়ামী লীগের চেয়ে বিএনপি বেশি কভারেজ পাচ্ছে। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের গণমাধ্যমের সঙ্গে কথা বলা উচিত বলেও মনে করেন তিনি।

সোমবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে দলের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ও অঙ্গ সংগঠনের নেতাদের সঙ্গে যৌথসভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ওবায়দুল কাদেরের সভাপতিত্বে এ যৌথসভা অনুষ্ঠিত হয়।

এ সময় ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে অংশ নেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘মিডিয়া বিএনপি নেতাদের কভারেজ দেয়… মিডিয়া কি আচরণ করছে? আওয়ামী লীগের কয়জন বড় নেতার খবর বিভিন্ন মিডিয়া কাভার করছে? এখানে তথ্যমন্ত্রী আছেন, মিডিয়ার সঙ্গে কাভারেজ নিয়ে কথা বলা উচিত।

এদিকে সম্প্রতি বিএনপি ও আওয়ামী লীগের কর্মীদের মধ্যে সংঘ”র্ষের কথাও বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, “কুমিল্লা, মিরপুরে হাম”লা ঠিকই। কিন্তু বরিশাল ও চট্টগ্রামে বিএনপি নিজেরাই ল”ড়াই করেছে। কিন্তু মিডিয়া সেটা ছাপতে চায় না। মিডিয়াও তাদের নেতিবাচক খবর ছাপতে চায় না।

নেতাকর্মীদের কোনো ধরনের সং’ঘাতে না জড়াতে নির্দেশ দিয়ে তিনি বলেন, ‘নেত্রীর (আওয়ামী লীগ সভাপতি) নির্দেশের বিরুদ্ধে কেউ হা”মলায় লিপ্ত হলে তাদের ছাড় দেওয়া হবে না। এতে করে সরকারের ওপর দায় বর্তাবে, কিন্তু আমরা ছাড় দেব না। আমাদের নেত্রী কোনো অন্যায়কে প্রশ্রয় দেন না, তিনি (আগে) কাউকে ছাড় দেননি। আমরা কাউকে হতাশ করিনি।

এদিকে ওবায়দুল কাদের তাদের নেতাকর্মীদের সু সংগটিত হওয়ার জন্য নির্দেশনা দিয়ে যাচ্ছেন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলকে সুসংগঠিত করতে কাজ করে চলেছে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের নির্দেশে তৃনমূল পর্যায়ের নেতারা। এদিকে বিএনপি বিভিন্নভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে তাদের তৃণমূল পর্যায়ের নেতাদেরকে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *