Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি নেতাদের বন্দি করায় ক্ষমতাসীনদের কৌশল নিয়ে বিবৃতি আন্তর্জাতিক সংস্থার

বিএনপি নেতাদের বন্দি করায় ক্ষমতাসীনদের কৌশল নিয়ে বিবৃতি আন্তর্জাতিক সংস্থার

আমরা বিএনপি সরকারের আমলেও র‌্যাবের বিরুদ্ধে রিপোর্ট করেছি। আমরা নির্বাচনে কারো পক্ষ নিই না। এই মুহূর্তে আমাদের সবচেয়ে বড় মানবাধিকার বিষয়ক উদ্বেগ হলো- বিএনপি নেতৃত্ব এবং দলটির বেশিরভাগ সিনিয়র নেতাকে আটক করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। বিএনপি স্পষ্ট জানিয়ে দিয়েছে তারা নির্বাচন বর্জন করছে। বিএনপি নির্বাচনে অংশগ্রহণের বিনিময়ে আওয়ামী লীগের পক্ষ থেকে সব দলের নেতাদের মুক্তি দেওয়ার প্রস্তাবে বোঝা যায়, এইসব গ্রেপ্তার এবং জেলে নেওয়ার ঘটনাগুলো কতটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ওয়াশিংটনভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ) এর এশিয়া অ্যাডভোকেসি ডিরেক্টর জন সিফটন মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ওয়াশিংটন ভিত্তিক অধিকার সংস্থা ‘রাইট টু ফ্রিডম’ আয়োজিত ওয়েবিনারে প্যানেলিস্ট হিসেবে অংশ নিয়ে এমন মন্তব্য করেন। ওয়েবিনারে স্বাগত বক্তব্য দেন সংস্থার সভাপতি রাষ্ট্রদূত উইলিয়াম বি মাইলাম।

আলোচক হিসেবে আরও উপস্থিত ছিলেন অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের এশিয়া অ্যাডভোকেসি ডিরেক্টর ক্যারোলিন ন্যাশ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. রাশেদ আল মাহমুদ তিতুমীর, ফ্রিল্যান্স সাংবাদিক ফয়সাল মাহমুদ।

ঢাকাস্থ মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের সাবেক ডেপুটি চিফ অব মিশন এবং স্বাধীনতা অধিকারের বোর্ড সদস্য জন এফ ড্যানিলোভিজ পরিচালিত ওয়েবিনারে সমাপনী বক্তব্য দেন সংস্থার নির্বাহী পরিচালক মুশফিকুল ফজল আনসারী।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *