Thursday , September 19 2024
Breaking News
Home / National / বিএনপি নির্বাচনে আসলে আইন দেখে সুযোগ সৃষ্টি করা হবে, ভোটের তারিখ পরিবর্তনও করবে ইসি

বিএনপি নির্বাচনে আসলে আইন দেখে সুযোগ সৃষ্টি করা হবে, ভোটের তারিখ পরিবর্তনও করবে ইসি

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, সরকারের পদত্যাগের দাবিতে আন্দোলনকারী বিএনপি সংসদ নির্বাচনে অংশ নিতে চাইলে আইন দেখে ভোটের সময় বাড়ানোর বিষয়টি বিবেচনা করা হবে।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসতে চাইলে নির্বাচন কমিশন তাদের স্বাগত জানাবে। ভোটের সময় বাড়ানোর প্রয়োজন হলে আইন মেনে তাদের নির্বাচনে আসার পথ তৈরি করা হবে।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে নিজ কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর শরিকরা এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে নির্বাচন প্রক্রিয়া শুরু করেছে। অন্যদিকে রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি ও তার সহযোগীরা তফসিল প্রত্যাখ্যান করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছে।

সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে হরতাল-অবরোধসহ নানা কর্মসূচি নিয়ে মাঠে রয়েছেন তারা। এ অবস্থায় তফসিল ঘোষণা হলেও রাজনৈতিক দলগুলোকে সংলাপের মাধ্যমে সংকট সমাধানের আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতা হলে নির্বাচনের স্বার্থে ভোটের তারিখ পেছানোর বিষয়টি বিবেচনা করবে কমিশন।

তিনি বলেন, ‘বিএনপি নির্বাচনে আসতে চাইলে আইন দেখে সুযোগ তৈরি করা হবে। ভোটের তারিখ পেছানোর প্রয়োজন হলে কমিশন বিবেচনা করবে।

About Zahid Hasan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *