Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি-জামায়াতকে নিতে হবে নিত্যপণ্যের দাম বৃদ্ধির দায়: মেয়র আ জ ম

বিএনপি-জামায়াতকে নিতে হবে নিত্যপণ্যের দাম বৃদ্ধির দায়: মেয়র আ জ ম

অবরোধকে পুঁজি করে যারা অযথা দ্রব্যমূল্য বাড়াবে তাদের ধরিয়ে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, বিএনপি-জামায়াতের অযৌক্তিক অবরোধকে পুঁজি করে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট নিত্যপণ্যের দাম বাড়িয়ে জনদুর্ভোগ সৃষ্টি করছে। যারা অবরোধকে পুঁজি করে জিনিসপত্রের দাম বাড়ায় তারা বিএনপি-জামায়াতের বন্ধু। তাদের চিহ্নিত করে প্রশাসনের কাছে হস্তান্তর করতে হবে। অবরোধের নামে নিত্যপণ্যের দাম বৃদ্ধির দায় বিএনপি-জামায়াতকে নিতে হবে।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে নগরীর দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয় প্রাঙ্গণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত নাশকতা ও নৈরাজ্য বিরোধী শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার বিভিন্নভাবে সরকারি প্রণোদনার মাধ্যমে এদেশের তিন কোটি মানুষ উপকৃত হয়েছে। বছরের প্রথম দিনে প্রাথমিক ও মাধ্যমিক স্তরে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়। এছাড়া শিক্ষার্থীরা মাধ্যমিক পর্যায়ে সরকারি স্কুলে মাত্র ৮-১২ টাকা বেতনে লেখাপড়া করছে এবং প্রতিদিনের টিফিন পাচ্ছে। শিক্ষার প্রসারে বর্তমান সরকারের অবদান ঈর্ষণীয়।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বীর মুক্তিযোদ্ধা হলেও তিনি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন না। তিনি বন্দুকের নলে ক্ষমতায় এসে দেশকে পাকিস্তানি ভাবধারায় পরিণত করেছিলেন। হত্যা করেছেন অগণিত বীর মুক্তিযোদ্ধাকে। গোলাম আযম ও যুদ্ধাপরাধীদের নাগরিকত্ব দিয়েছেন। তাই বিএনপিকে কোনোভাবেই দেশপ্রেমিক রাজনৈতিক দল বলা যাবে না। এটা সত্যিই দুর্বৃত্তদের আস্তানা। এই বিশ্বাস ভাঙা উচিত নয়।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে প্রচার ও প্রকাশনা সম্পাদক  ফারুকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন,  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পদক শফিক আদনান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, সদরঘাট থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. সালাউদ্দিন, ৩১ নং আলকরণ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন তপন, ৩৪ নং পাথরঘাটা ওয়ার্ডের ফজলে আজিজ বাবুল, ৩৩ নং ফিরিঙ্গীবাজার ওয়ার্ড আওয়ামী লীগের ফারুক আহমেদ, ২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের গোলাম মোহাম্মদ জোবায়ের, ৩০ নং ওয়ার্ডের মুজিবুল হক পেয়ারু।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *