Friday , September 20 2024
Breaking News
Home / opinion / বিএনপি ক্ষমতার সন্নিকটে, আমাদের নেতারা বিশ্বাস হারায় হতাশ:প্রধানমন্ত্রীর প্রেস সচিব

বিএনপি ক্ষমতার সন্নিকটে, আমাদের নেতারা বিশ্বাস হারায় হতাশ:প্রধানমন্ত্রীর প্রেস সচিব

সম্প্ৰতি রাজনীতির মাঠে একেবারে ফিনিক্স পাখির মত গর্জে উঠেছে বিএনপি। সারা দেশে তারা সমাবেশ করে জানান দিচ্ছে এমনটাই। এবার এ নিয়ে একটি লেখনী লিখেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রেস সচিব আশরাফুল আলম খোকন। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনী তুলে ধরা হলো হুবহু:-

বিএনপির সমাবেশ দেখে একদল মানুষ এতোটাই উচ্ছাসিত যে তারা ক্ষমতার অতি সন্নিকটে। মিডিয়গুলোও পারলে তাদের সমাবেশের সংবাদ প্রতি মিনিটে মিনিটে আপডেট দিচ্ছেন।

আর এসব দেখে আমাদের কিছু কর্মী, এমনকি নেতারাও ২০১৩ সালের মত “আত্ববিশ্বাস” হারিয়ে ফেলছেন। কি হবে কি হবে এই শংকায় ভুগছেন।

এই দুই পক্ষই রাজনীতির “র” থেকে অনেক দূরে। সমাবেশের লোক সমাগম দেখে যদি ক্ষমতা নির্ধারিত হতো, তাহলে আওয়ামী লীগকে ২১ বছর ক্ষমতার বাইরে থাকতে হতো না। কারণ, আওয়ামী লীগের মত নেতাকর্মীর সমাগম কখনো কারো জনসভায় কোনদিন হয়নি।

ভোটে জয় পরাজয় নির্ধারিত হয় সাধারণ মানুষের ভোটে, দলীয় ভোটে নয়। আর বিএনপি ক্ষমতায় থাকতে কিংবা গত ১৪ বছরে জনগণের পক্ষে এমন কি করেছে যে জনগণ তাদের ভোট দিবে ? এই রকম একটি উদাহরণ বিএনপির নেতাকর্মীরাও দিতে পারবে না।

অপরদিকে, আওয়মী লীগের অসংখ্য অসংখ্য উদাহরণ চোখের সামনে দৃশ্যমান। “আত্মবিশ্বাস” নিয়ে জনগনমূখী হোন। শুধু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে জনগন স্থানীয় এমপিদের ভোট দিবেনা।

প্রসঙ্গত, ধারাবাহিক সমাবেশের জেরে আজ বিএনপি সমাবেশ করছে দেশের বৃহত্তর নগরী খুলনাতে। আর এই কারনে খুলনা রয়েছে বেশ উত্তাল। দূর দূরান্ত থেকে লোক ছুটে এসেছে এই সমাবেশে যার ফলে দেখা দিয়েছে একটি ওস্থিতিকর পরিস্থিতি।

About Rasel Khalifa

Check Also

বাঁধন নৌকার লোক বলে কঠিন পরিণতি ভোগ করতে হইতো: পিনাকি

ছাত্র আন্দোলনে তারকাদের মধ্যে প্রথম সারিতে ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন। তিনি আওয়ামী সরকারের বিরুদ্ধে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *