Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / বিএনপি এই অবস্থার অবসান চায়, পুলিশ কর্তৃপক্ষকে আহ্বান জানাচ্ছি হয়রানি বন্ধ করেন: মির্জা ফখরুল

বিএনপি এই অবস্থার অবসান চায়, পুলিশ কর্তৃপক্ষকে আহ্বান জানাচ্ছি হয়রানি বন্ধ করেন: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশের খুব পরিচিত একটি মুখ। বিএনপির মহাসচিবের দায়িত্ব পালন করে আসছে তিনি দীর্ঘকাল ধরে। দলকে বিজয়ে এনে দিতে মির্জা ফখরূল
ইসলাম আলমগীর সব সময় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি তার দায়িত্ব নিষ্ঠা ও সততার সহিত পালন করছেন। বাংলাদেশের বর্তমান ক্ষমতাসীন দল হলো আওয়ামী লীগ। সম্প্রতি মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার এক বক্তব্যে অভিযোগ করে বলেছেন বিএনপি নেতাকর্মীদের চৌদ্দগুষ্টির বিবরণ নিচ্ছে পুলিশ।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, পুলিশ সারাদেশে দ্বারে দ্বারে গিয়ে বিএনপি নেতাদের পেশা, সন্তান ও সম্পত্তির বিবরণ সংগ্রহ করছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ অভিযোগ তোলেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

মির্জা ফখরুল বলেন, “দেশের প্রত্যন্ত অঞ্চলেও ব্যক্তিগত তথ্য সংগ্রহের নামে পুলিশ বিএনপি ও বিরোধী দলের নেতাকর্মীদের হয়রানি করছে। এতে দেশে আতঙ্ক বিরাজ করছে।

“বিভিন্ন এলাকায় পুলিশ এক রাজনৈতিক কর্মী থেকে আরেকজন রাজনৈতিক কর্মীর তথ্য সংগ্রহে নিয়োজিত রয়েছে। ফখরুল বলেন, “পুলিশের এ ধরনের কর্মকাণ্ড বাংলাদেশের সংবিধান, ফৌজদারি কার্যবিধি, পুলিশ আইন বা পুলিশ বিধি বা অন্য কোনো আইন সমর্থন করে না।”

তিনি বলেন, পুলিশের এই প্রক্রিয়া সংবিধানের ৩১, ৩২ ও ৪৩ অনুচ্ছেদের সুস্পষ্ট লঙ্ঘন।

মির্জা ফখরুল বলেন, ‘বিএনপি এই অবস্থার অবসান চায়। আমরা পুলিশ কর্তৃপক্ষকে সাধারণ নাগরিক ও রাজনৈতিক কর্মীদের হয়রানি বন্ধ করে দেশে গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টির জন্য তাদের সাংবিধানিক দায়িত্ব পালনের আহ্বান জানাই।

প্রসঙ্গত, পুলিশ হলো জন গনের বন্ধু। জনগনের যাতে মঙ্গল হয় এমন কাজই সব সময় করে যাচ্ছে পুলিশ। দেশের মধ্যে যাতে কোনো ধরণের অরাজকটা সৃষ্টি না হয় সেই দিকে খায়াল রেখেই সর্বদা নিস=ঠার সহিত কাজ করছেন। সাধারণ মানুষকে নিরাপত্তা দেওয়াই হলো পুলিশের একান্ত দায়িত্ব ও কর্তব্য।

About Shafique Hasan

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *