Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির সেই শীর্ষ নেতাকে আরও ৮ মামলায় গ্রেফতার

বিএনপির সেই শীর্ষ নেতাকে আরও ৮ মামলায় গ্রেফতার

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে রাজধানীর পৃথক তিনটি থানায় দায়ের করা আটটি মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত।

ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম সুলতান সোহাগ উদ্দিন এ আদেশ দেন। একইসঙ্গে আজ বিকাল ৩টায় জামিন শুনানির জন্য সময় ধার্য করেছেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবা এ তথ্য জানান। তিনি বলেন, “রাজধানীর পল্টন থানার চারটি, রমনা থানার তিনটি ও বাড্ডা থানার একটি মামলায় শামসুজ্জামান দুদুকে গ্রেপ্তারের আবেদন মঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে জামিন শুনানির জন্য সময় নির্ধারণ করা হয়েছে। আজ ৩টা বাজে।

এর আগে, বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এই আট মামলায় দুদুকে গ্রেপ্তারের জন্য ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আবেদন করেন দুদুর আইনজীবীরা।

৫ নভেম্বর মধ্যরাত ১২টার পর গোয়েন্দা পুলিশ পরিচয়ে ১৫-২০ জনের একটি দল শামসুজ্জামানকে তার বড় বোনের সেনানিবাসের বাসা থেকে তুলে নিয়ে যায়। পরদিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশের ওপর হামলা ও পুলিশ সদস্য নিহতের মামলায় তাকে তিন দিনের রিমান্ডে নেওয়ার নির্দেশ দেন আদালত। রিমান্ড শেষে গত ৯ নভেম্বর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

About Rasel Khalifa

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *