Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / বিএনপির সিনিয়র নেতাদের গ্রেফতার বিষয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের প্রতিবেদনে যা বলা হয়েছে

বিএনপির সিনিয়র নেতাদের গ্রেফতার বিষয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের প্রতিবেদনে যা বলা হয়েছে

বাংলাদেশের প্রধান বিরোধী দল গত শুক্রবার বলেছে যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিপক্ষের পদত্যাগ আহ্বানের দাবিতে আলোচনা প্রত্যাখ্যান করার পরে তারা তাদের আরও তিন সিনিয়র নেতাকে গ্রেপ্তার করেছে। শেখ হাসিনার বিরুদ্ধে কঠোরভাবে দেশ শাসন করার অভিযোগ রয়েছে। ব্যাপকভাবে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে তার প্রশাসনের কয়েকজন সিনিয়র পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র।

জানুয়ারিতে অনুষ্ঠিত জাতীয় নির্বাচন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত হওয়ার দাবিতে বিভিন্ন বিরোধী দল গত বছর ধরে দেশজুড়ে ধারাবাহিক কর্মসূচি ও বিক্ষোভ করেছে।

গ্রেফতার করা হয়েছে বিএনপির শতাধিক নেতাকর্মী ও সমর্থককে। তার মধ্যে গ্রেফতার করে নিরাপত্তা হেফাজতে নেওয়া হয়েছে সাবেক বাণিজ্যমন্ত্রী ও দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে। তার ছেলে ইসরাফিল খসরু বলেছেন, বৃহস্পতিবার মধ্যরাতের দিকে গুলশানে আমার এক আন্টির বাসা থেকে বাবাকে গ্রেফতার করেছে পুলিশ।

বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক, দলের ঢাকা উত্তরের সদস্য সচিব আমিনুল হককে আটক করেছে পুলিশ। বিএনপির অন্যতম শীর্ষ নেতা মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তারের কয়েকদিন পর পুলিশ তাদের গ্রেপ্তার করে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে গত ২৮ অক্টোবর বিরোধী দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সং”ঘর্ষের সময় একজন পুলিশ সদস্যকে হ”ত্যার অভিযোগ রয়েছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরী ২০১৮ সালে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারাগারে যাওয়ার পর থেকে দলের নেতৃত্বে সহায়তা করে আসছেন। এবং তার ছেলে (তারেক রহমান) লন্ডনে নির্বাসিত জীবনযাপন করছেন।

About bisso Jit

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *