Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির সাথে ঐক্যের প্রশ্নে ভিন্ন ইঙ্গিত ফয়জুল করীমের, রাজনীতিতে নতুন মোড়

বিএনপির সাথে ঐক্যের প্রশ্নে ভিন্ন ইঙ্গিত ফয়জুল করীমের, রাজনীতিতে নতুন মোড়

বিএনপির বর্তমান রাজনৈতিক কর্মসূচির সঙ্গে অন্যান্য দল অংশ নিলেও ইসলামী আন্দোলনের দেখা মেলেনি। এমতাবস্থায় বিএনপির সঙ্গে দলটির ঐক্য আছে কি না, ভবিষ্যতেও হবে কি-না এমন প্রশ্ন উঠেছে।

সমসাময়িক রাজনীতির নানা বিষয়ে বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমের মুখোমুখি হন ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম।

এ সময় তাকে প্রশ্ন করা হয়, বিরোধী দলগুলো যখন মাঠে কর্মসূচী দিচ্ছে তখন আপনারা মাঠে নেই কেন?

প্রশ্নের উত্তরে শেখ ফয়জুল করিম বলেন, নিরপেক্ষ, নির্দলীয় ও সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সবাই ঐক্যবদ্ধ। কিন্তু এখন পর্যন্ত আমরা বিএনপির যুগপৎ আন্দোলনে যোগ দিইনি। আমরা বিএনপির দাবির সঙ্গে একমত; কিন্তু আমরা এখনো কর্মসূচিতে একমত হইনি। এবং অন্য অন্যদলের সাথে যোগসাজশ করার প্রশ্নই আসে না। আগামীতে বিএনপির সঙ্গে যৌথ কর্মসূচি হবে কি না, তা এখনই বলা যাবে না- সময়ই বলে দেবে।

বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করতে যাচ্ছে বর্তমান নির্বাচন কমিশন। আপনি সেখানে অংশগ্রহণ করবেন?

জবাবে ফয়জুল করিম বলেন, আমরা চাই বর্তমান নির্বাচন কমিশন বাতিল হোক, এর সঙ্গে সংলাপ কীসের। এই নির্বাচন কমিশন চায় মানুষ ম/রুক। যারা মানুষের মৃ/ত্যু কামনা করে তাদের সাথে সংলাপ কি? বর্তমান নির্বাচন কমিশন বাতিল করতে আমরা শুক্রবার গণসমাবেশ ডেকেছি।
তিনি আরও বলেন, ইসলামী আন্দোলন এই কমিশনের সঙ্গে কোনো সংলাপে বসবে না।

বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের কথা বলছে আর আপনারা জাতীয় সরকারের কথা বলছেন। এই জাতীয় সরকারের রূপরেখা কী হবে জানতে চাইলে তিনি বলেন, সব নিবন্ধিত রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি জাতীয় সরকার হবে। তারাই সিদ্ধান্ত নেবেন কে হবেন সরকার প্রধান।

পুলিশকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, যারা রাষ্ট্রের দায়িত্বে আছেন, তাদের কাজই হচ্ছে জনগণকে নিরাপত্তা দেওয়া। তাই আমি রাষ্ট্রপক্ষের সকলকে বলব- জনগণের বন্ধু কোনো দলের নয়, জনগণকে ভালোবাসে কোনো দলকে না।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *