Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির সময় বিদ্যুতের পরিবর্তে মানুষদের কি দিত বললেন তথ্যমন্ত্রী, সত্যিই বিশ্বাস করার মত না

বিএনপির সময় বিদ্যুতের পরিবর্তে মানুষদের কি দিত বললেন তথ্যমন্ত্রী, সত্যিই বিশ্বাস করার মত না

ড. হাছান মাহমুদ হলেন গণপ্রজাতন্ত্রী সরকারের মাননীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী। এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। ড. হাছান মাহমুদ দায়িত্ব গ্রহণ করার পড়ে তথ্য ও সম্প্রচার খাতে এসেছে অনেক উন্নতি। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন বিএনপির সময় মানুষ যখন বিদ্যুত চাইত তখন তারা মানুষের প্রাণনাশ করত।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, যারা প্রধানমন্ত্রীর ক্ষমতা বাঁচানোর আহ্বানের সমালোচনা করছে তাদের দিকে ফিরে তাকানোর জন্য আমি বিএনপিকে অনুরোধ করব। কী করলেন, মানুষ বিদ্যুৎ দাবি করলে গু/লি করে মানুষের প্রাণনাশ করে ফেলে। গতকাল সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যের জবাবে তিনি বলেন, ‘এক হাজার পদ্মা সেতু করে লাভ নেই, বাক স্বাধীনতা নেই। বাকস্বাধীনতা না থাকলে সকাল থেকে রাত পর্যন্ত তিনি ও বিএনপি নেতারা কীভাবে কথা বলতে পারেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘আমাদের দেশে বিদ্যুৎ খাত মূলত জ্বালানিনির্ভর। কয়লাভিত্তিক সব বিদ্যুেকন্দ্র পুরোপুরিভাবে উৎপাদনে আসেনি। এর পরও প্রধানমন্ত্রী ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। হারিকেন এখন সাজিয়ে রাখার বিষয়, কারণ হারিকেনের ব্যবহার নেই। আমরা সরকার গঠন করার আগে দেশে ৪০ শতাংশের কম মানুষ বিদ্যুৎ সুবিধা পেত। আজকে শতভাগ মানুষের দোরগোড়ায় বিদ্যুৎ পৌঁছে গেছে। কিন্তু দোরগোড়ায় পৌঁছে গেলেও সেটি সাশ্রয়ীভাবে ব্যবহার করার আহ্বান কোনোভাবেই ভুল নয়। ’

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী বিদ্যুৎকে অর্থনৈতিকভাবে ব্যবহার করার জন্য যথার্থই অনুরোধ করেছেন। ফ্রান্সসহ বিশ্বের উন্নত দেশগুলোতেও এ অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, ড. হাসান মাহমুদ হলেন বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন প্রখ্যাত রাজনীতিবীদ। তিনি এর পূর্বে আরো অনেক সম্মানীয় পদে থেকে দায়িত্ব পালন করে গেছেন। তিনি তার দায়িত্বের প্রতি অত্যন্ত যত্নশীল। দায়িত্ব পালন করা থেকে বিন্দুমাত্র বিচ্যুত হন না তিনি।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *