Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির সদস্য সচিবের গাড়ির সামনে রাস্তায় শুয়ে পড়লেন দলীয় নেতাকর্মীরা, জানা গেল কারণ

বিএনপির সদস্য সচিবের গাড়ির সামনে রাস্তায় শুয়ে পড়লেন দলীয় নেতাকর্মীরা, জানা গেল কারণ

বিএনপি বাংলাদেশের বিশেষ একটি রাজনৈতিক দল। দলটি পালাক্রমে কয়েকবার এসেছিলেন ক্ষমতায়। তবে বিগত কয়েক বছর ধরে দলটি ক্ষমতায় আসতে পারেনি। আসন্ন দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন দলের নেতাকর্মীরা করছেন মিছিল-মিটিং। আর সেই আন্দোলনে বিএনপিও বসে নেই। সম্প্রতি জানা গেল বিএনপির সদস্য সচিব আমিনুল হকের বিরুদ্ধে উত্তরা ও বিমানবন্দর থানায় বিক্ষোভ করেছেন দলটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের বিরুদ্ধে উত্তরা ও বিমানবন্দর থানায় বিক্ষোভ করেছেন দলটির বিক্ষুব্ধ নেতাকর্মীরা। অবরোধ চলাকালে বিক্ষুব্ধ নেতাকর্মীদের সঙ্গে আমিনুলের সংঘর্ষ হয় বলে জানা গেছে।

রোববার (৫ জুন) দুপুরে উত্তরার ৬ নম্বর সেক্টরের ১, ৫১ ও বিমানবন্দর অর্গানাইজিং ওয়ার্ডে সম্মেলন শুরুর আগে এ ঘটনা ঘটে।

এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা সদস্য সচিব আমিনুলকে সব দলের সঙ্গে সমন্বয় করে ইউনিট কমিটি গঠন করে সম্মেলন দেওয়ার দাবি জানান। নেতাকর্মীরা আমিনুলের একতরফা ভূমিকার সমালোচনা করে স্লোগান দিতে থাকেন। বিক্ষোভের একপর্যায়ে নেতাকর্মীরা আমিনুলের গাড়ির সামনে সড়কে শুয়ে পড়েন। এ সময় দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ এসে ছত্রভঙ্গ করে দেয়।

নগর পুনর্গঠনের অংশ হিসেবে উত্তরার ১২টি ওয়ার্ডে সম্মেলনের মাধ্যমে নেতা নির্বাচন করছেন বলে ক্ষুব্ধ নেতাকর্মীরা অভিযোগ করেছেন। নগর বিএনপি ঘোষিত প্রতিটি ওয়ার্ডের আহবায়ক কমিটির সকল যুগ্ম আহবায়কদের সমন্বয়ে ইউনিট কমিটি গঠন করা হবে। তবে দলপ্রধান, আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কের মতামত উপেক্ষা করে প্রতিটি ওয়ার্ডে নিজেদের পছন্দের আলাদা আলাদা ইউনিট গঠন করেছেন তারা। সংশ্লিষ্ট ওয়ার্ডের প্রভাবশালী প্রার্থীরা এখন পর্যন্ত বিভিন্নভাবে প্রতিবাদ জানালেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

রোববারের ঘটনা প্রসঙ্গে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক জাগো নিউজকে বলেন, আমাদের ওয়ার্ড সম্মেলনে সাদী নামের এক ব্যক্তি তার গ্রুপের লোকজন নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেন। আমরা তাদের অপসারণ করে সফলভাবে প্রোগ্রামটি সম্পন্ন করেছি।

প্রসঙ্গত, নিজের দলের নেতার প্রতি কর্মীরা খুশি বা সন্তুষ্ট যদি না থাকে তাহলে সেখানে কোনোদিন শান্তি বিরাজ করতে পারেনা। নিজেদের মধ্যে ক্রন্দল কখনো দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারেনা। সমোঝতা বা আপোষেও হতে পারে সমস্যার সমাধান । দলীয় লোকজন বিএনপির সদস্য সচিবের উপর খেপে যাওয়া ভালো কোনো কিছুর ইঙ্গিত করছে না।

About Shafique Hasan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *