Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির সঙ্গে বৈঠক নিয়ে ভিন্ন ইঙ্গিত দিলেন ইসি আনিছুর, বদলাবে কি রাজনীতি

বিএনপির সঙ্গে বৈঠক নিয়ে ভিন্ন ইঙ্গিত দিলেন ইসি আনিছুর, বদলাবে কি রাজনীতি

গত এপ্রিলে বিএনপিকে চিঠি দেওয়া হয় বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। আমরা তাদের আসতে বলেছিলাম, চায়ের আমন্ত্রণ দিয়েছিলাম, আমরা এসে কথা বলতে বলেছিলাম, কিন্তু তারা আসেনি। বিএনপি আমাদের বিশ্বাস করে না। আমাদের মানেই না। তারা আমাদের সাথে কথা বলবে না। এরপর আর কিছু বলার থাকেই না।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনে আইনশৃঙ্খলা সংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বিএনপিকে উদ্দেশ করে আনিসুর রহমান বলেন, আমরা জোর করে আনতে পারি না। আমরা আমাদের দায়িত্ব এর মধ্যে সীমাবদ্ধ রাখতে চাই। এর বাইরে রাজনৈতিক বিষয়গুলো আমাদের নয়। রাজনৈতিক সমস্যা রাজনীতিবিদরা সমাধান করবেন। কিভাবে সমাধান করবেন সেটা তাদের ব্যাপার। আমরা তাদের মধ্যে ঢুকব না।

ইসি বলেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের বিষয়ে কিছু বলতে পারব না। তফসিল ঘোষণার পর তাদের সঙ্গে বসব কি বসব না, তা ঠিক করব। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে, তা জানাতে হবে। ভোটের দিন প্রার্থীরা যেকোনো কেন্দ্রে যেতে পারবেন। কোনো বাধা নেই। তবে নিরাপত্তার স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানালে ভালো হয়। আইনশৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা দিতে পারে।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ হবে ৫ নভেম্বর। উপনির্বাচনের দিকে নজর দিয়েছেন নির্বাচন কমিশনার। আনিসুর রহমান লক্ষ্মীপুর সফর করেছেন।

About Babu

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *