Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির লিফলেট বিতরনের সময় নেতাকর্মীদের উপর বেদম লাঠিচার্জ, জানা গেল শেষ পরিনতি

বিএনপির লিফলেট বিতরনের সময় নেতাকর্মীদের উপর বেদম লাঠিচার্জ, জানা গেল শেষ পরিনতি

বরিশাল নগরীর সদর রোডে বিএনপির প্রচারপত্র বিতরণ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। তারা ব্যারিকেড উপেক্ষা করে লিফলেট বিতরণের চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বিএনপির অন্তত ১০ জন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে জেলা বিএনপির আহ্বায়কসহ ৫ জনকে আটক করেছে পুলিশ।

বিএনপি নেতারা জানান, ৭ জানুয়ারির নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিতে বুধবার সকাল ১১টার দিকে সদর রোডে দলীয় কার্যালয়ে জড়ো হন বিএনপির নেতাকর্মীরা। এ সময় তারা সংক্ষিপ্ত সমাবেশ করেন। সমাবেশ শেষে তারা মিছিলসহ লিফলেট বিতরণ কার্যক্রম শুরু করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। বাধা উপেক্ষা করে লিফলেট বিতরণ করতে গেলে বিএনপি নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ শুরু করে পুলিশ। এতে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। পুলিশের লাঠিচার্জে বিএনপির জেলা (দক্ষিণ) আহ্বায়ক আবুল হোসেন খান, বিএনপির কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহসহ অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে আবুল হোসেন খানসহ বিএনপির ৫ নেতাকে আটক করেছে পুলিশ।লাঠিচার্জে আহত সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান অভিযোগ করেন, পুলিশ বিনা উসকানিতে বিএনপি নেতাদের ওপর লাঠিচার্জ করেছে। তিনি আটক বিএনপি নেতাকর্মীদের মুক্তি দাবি করেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভূঁইয়া জানান, বিনা অনুমতিতে সড়ক অবরোধ করায় তাদের সরিয়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

About Nasimul Islam

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *