Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির লিফলেট বিতরণে জনগণ ভোট দিতে উৎসাহিত হয়েছে: শেখ হাসিনা

বিএনপির লিফলেট বিতরণে জনগণ ভোট দিতে উৎসাহিত হয়েছে: শেখ হাসিনা

দ্বাদশ সংসদ নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে বিএনপি লিফলেট বিতরণের যে কর্মসূচি হাতে নিয়েছিল তাতে জনগণ বর্জন না করে উল্টো ভোট দিতে উৎসাহিত হয়েছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিএনপির ভোট বর্জনের লিফলেট প্রত্যাখ্যান করে দেশবাসী ৭ জানুয়ারি ভোট দিয়েছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) গণভবনে প্রবাসী আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিএনপি মানুষকে ভোট দিতে বাধা দিতে লিফলেট বিতরণ করেছে। কিন্তু ঘটল উল্টোটা। মানুষ ধরে নিল ভোট দিতেই হবে। একটা সুষ্ঠু নির্বাচনে তারা ভোট দিয়েছে।

বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি অন্ধকার পথে চলছে। তারা উজ্জ্বল নির্বাচন ছেড়ে অন্ধকারের পথ খুঁজে নেয়। তারা জানে মানুষ হত্যা, অগ্নিসংযোগ। ভালো কিছু জানার নেই। কিন্তু জনগণ ভোটে জিতেছে।

দেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে প্রবাসীদের অবদানের কথা তুলে ধরে বঙ্গবন্ধুকন্যা বলেন, স্বাধীনতা সংগ্রামে বিশ্ব জনমত গঠনে প্রবাসীদের বিরাট অবদান রয়েছে। প্রতিটি আন্দোলন-সংগ্রাম, মুক্তিযুদ্ধে প্রবাসীদের বিরাট অবদান রয়েছে। তা ছাড়া প্রবাসীদের পাঠানো রেমিটেন্সই বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের স্বাধীনতা সংগ্রাম, যেকোনো আন্দোলনে প্রবাসীদের অবদান রয়েছে। বাংলাদেশে যখন সামরিক আইন জারি হয়েছিল, আমরা যখন কাজ করতে পারিনি, তখন প্রবাসীরা প্রতিবাদ করেছিল। তুমি আন্দোলন করো, সংগ্রাম করো। জনমত তৈরি করে। এটি আমাদের জন্য একটি বড় শক্তি।

About Rasel Khalifa

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *