Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির রোডমার্চে বাবা, ছাত্রলীগ নেতার বিষপান

বিএনপির রোডমার্চে বাবা, ছাত্রলীগ নেতার বিষপান

বিএনপির রোডমার্চে অংশ নেওয়া বাবার ছবি দেখে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেছেন চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় নীরব ইমন (২২) নামে এক ছাত্রলীগ নেতা। বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিকেলে উপজেলার পোমরা ইউনিয়নের মালিরহাট আলকাজ পণ্ডিতের বাড়িতে এ ঘটনা ঘটে।

ইমন পোমরা ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। তার পিতার নাম মোহাম্মদ জহির (৪৫)। তিনি পোমরা ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি। ইমন বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পোমরা ইউনিয়নে জিয়াউর রহমানের প্রথম কবরস্থানে বিএনপি নেতারা জড়ো হচ্ছেন এমন খবরে তাৎক্ষণিক শান্তিপূর্ণ কর্মসূচির প্রস্তুতি নিচ্ছিলেন বিএনপি নেতারা। সেখানে ছাত্রলীগ নেতা নীরব ইমনও ছিলেন। এ সময় চট্টগ্রাম নগরীতে অনুষ্ঠিত বিএনপির রোডমার্চ কর্মসূচিতে তার বাবার অংশ নেওয়ার ছবি দেখে তাকে ফেসবুক মেসেঞ্জারে লাল চিহ্ন পাঠান আরেক ছাত্রলীগ নেতা।

এমনকি তাদের মেসেঞ্জার গ্রুপেও শেয়ার করা হয়। বাবার ছবি দেখে ক্ষুব্ধ হয়ে বাড়িতে পালিয়ে যান ছাত্রলীগ নেতা নীরব ইমান এবং এ নিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে ক্ষোভের সৃষ্টি হয়। একপর্যায়ে ছাত্রলীগ নেতা নীরব ইমন বিষ পান করেন। তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক জয় দীপ নন্দী বিষপানের সত্যতা নিশ্চিত করে বলেন, ইমন নামে এক ব্যক্তিকে নেশাগ্রস্ত অবস্থায় নিয়ে আসা হয়। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার বিষয়ে জানতে চাইলে তার বাবা মোহাম্মদ জহির বলেন, আমি শহরে ছিলাম, বাড়িতে কী হয়েছে জানি না। তবে বিএনপির কর্মসূচিতে এসে জানতে পারি ইমন বিষ খেয়েছে।

তার আত্মীয় পোমরা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. মহিউদ্দিন বলেন, আমার চাচাতো ভাই ইমানের বাবার কথা। তিনি বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকায় আমার সঙ্গে কথা বলতেন না। তবে ইমন প্রায়ই তার বাবাকে বিএনপির রাজনীতি থেকে দূরে থাকতে বলতেন। তার পরও বাবা বিএনপির রোডমার্চ কর্মসূচিতে যাওয়ায় ক্ষোভে ইমন এ ঘটনা ঘটিয়েছে বলে জানতে পেরেছি।

তার চাচা যিনি ইমনকে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যান। পারভেজ বলেন, “চিকিৎসা কেন্দ্রে আনার পর তাকে ওয়াশ করা হয়েছে। চিকিৎসকেরা তাকে পর্যবেক্ষণে রেখেছেন। তিন ঘণ্টা পর জানা যাবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

About Zahid Hasan

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *