Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের গোপন কথা প্রকাশ্যে আনলেন ওবায়দেল কাদের

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের গোপন কথা প্রকাশ্যে আনলেন ওবায়দেল কাদের

বাংলাদেশের সেতু ও সড়ক পরিবহণ মন্ত্রী হলেন ওবায়দুল কাদের। এই সম্মানীয় পদে আসীন অধিষ্ঠিত হবার পর থেকে তিনি সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। এছাড়াও তিনি বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদের দায়িত্বে নিয়োজিত আছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন ‘বিএনপির হুমকি-ধামকি যতটা গর্জে, বাস্তবে ততটা বর্ষে না’।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির হুমকি যতই জোরে হোক, বাস্তবসম্মত নয়। বুধবার (৩ আগস্ট) রাজধানীর সেতু ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি নেতাদের মহাসড়ক দখলের হুমকি প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, রাজপথ কারা দখল করবে? রাজপথ কোনো ব্যক্তি বা দলের সম্পত্তি নয়। মহাসড়ক জনসাধারণের সম্পত্তি। তাই জনগণের জানমাল রক্ষার দায়িত্ব সরকারের। আমাদের রাজপথ দখলের হুমকি দিয়ে কোনো লাভ নেই। কারণ আওয়ামী লীগ রাজপথে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে সরকারে এসেছে।

ওবায়দুল কাদের বলেন, জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে আবারও রাজপথ দখলের নামে অগ্নিসংযোগ, অগ্নিসংযোগ ও সন্ত্রাসের পথ বেছে নিলে তাদের কঠোর জবাব দেওয়া হবে।

কাদের বলেন, দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার ইতিহাস আওয়ামী লীগের নয়, বিএনপির। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারিক রহমান রাজনীতি করবেন না বলে মুচলেকা নিয়ে বিদেশে পালিয়ে গেছেন একজন সাজাপ্রাপ্ত পলাতক আসামি। এমন মুচলেকা নিয়ে আওয়ামী লীগের কোনো নেতা দেশ ছাড়েননি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে গড়ে ওঠা দলের শিকড় এদেশের মাটি ও মানুষের গভীরে। যত সংকট, ষড়যন্ত্রই আসুক না কেন, আওয়ামী লীগ এদেশে থাকবে। সেটা হবে দেশের মাটি ও মানুষের মধ্যে।

প্রসঙ্গত, বিএনপি আসন্ন দ্বাদশ নির্বাচনকে কেন্দ্র করে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারা নিরপেক্ষা সরকার চেয়ে দাবি জানিয়েছেন। বাংলাদেশের মানুষ চায় প্রত্যেকবারের মত এবারো বাংলাদেশে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন হবে।

About Shafique Hasan

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *