Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / বিএনপির বিরুদ্ধে বাইডেন প্রশাসনের প্রতি ভিসা নীতি নিয়ে যে আহ্বান জানালেন যুক্তরাষ্ট্র প্রবাসীরা, দিলেন স্মারকলিপি

বিএনপির বিরুদ্ধে বাইডেন প্রশাসনের প্রতি ভিসা নীতি নিয়ে যে আহ্বান জানালেন যুক্তরাষ্ট্র প্রবাসীরা, দিলেন স্মারকলিপি

নির্বাচনকে ঘিরে বিএনপি দেশে নৈরাজ্য সৃষ্টি করছে অভিযোগ করে জাতিসংঘ মহাসচিবের কাছে স্মারকলিপি পেশ করেছেন যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিরা। জাতিসংঘ সদর দপ্তরের সামনে বিক্ষোভ সমাবেশও করেছে তারা।

বাংলাদেশের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে অসহযোগ আন্দোলনের ঘোষণা দিয়েছে বিএনপি। আওয়ামী লীগের দাবি, এই আন্দোলনের নামে সারাদেশে বাস-ট্রেনে আগুন দিয়ে দল ও তার মিত্র জামায়াত মানুষ হ”ত্যা করছে।

এবার বিএনপি-জামায়াতের না”শকতার প্রতিবাদে জাতিসংঘ মহাসচিবের কাছে স্মারকলিপি দিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসীরা। তারা অভিযোগ করে বলেন, দেশে যখন নির্বাচনী উৎসব চলছে, তখন বিএনপি-জামায়াত গণতান্ত্রিক ধারাবাহিকতা বিনষ্ট করতে চাইছে।

এছাড়া স্থানীয় সময় বুধবার (৩ জানুয়ারি) নিউইয়র্কে ‘বাংলাদেশি ডায়াসপোরা ইন ইউএস’ সংগঠনের উদ্যোগে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

বক্তারা বলেন, সারাদেশে বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ডে সাধারণ মানুষ অতিষ্ঠ। তাদের নাশকতা থেকে রেহাই পাচ্ছে না নারী-শিশু কেউই। তাই আন্দোলনের নামে যারা মানুষের জানমালের ক্ষতি করছে তাদের বিরুদ্ধে মার্কিন সরকারের ভিসা নীতি কার্যকর করার জন্য বাইডেন প্রশাসনের প্রতিও আহ্বান জানিয়েছেন তারা।

প্রতিবাদ সমাবেশে জাতিসংঘের রাজনৈতিক সম্পর্ক বিভাগের কর্মকর্তা আদিত্য অধিকারী সভায় উপস্থিত ছিলেন। তার কাছে স্মারকলিপি হস্তান্তর করা হলে জাতিসংঘের প্রতিনিধি বলেন, তিনি দ্রুত ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে তা হস্তান্তর করবেন।

About bisso Jit

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *